Advertise top
আদালত-অপরাধ

বেনজীর: সময় পেলেন ২৩ জুন পর্যন্ত; সম্পদ দেখভালে তত্ত্বাবধায়ক নিয়োগ

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৬ জুন ২০২৪, ০৮:৩১ পিএম    

বেনজীর: সময় পেলেন ২৩ জুন পর্যন্ত; সম্পদ দেখভালে তত্ত্বাবধায়ক নিয়োগ
সাবেক আইজিপি বেনজীর আহমেদ। ফাইল ফটো।

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে আগামী ২৩ জুন জিজ্ঞাসাবাদের জন্য দিন ধার্য করেছে দুদক।

 

দুদক সচিব খোরশেদা ইয়াসমীন সাংবাদিকদের বলেন, সাবেক আইজিপি বেনজীর আহমেদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের একটি অনুসন্ধানকারী দল অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করছে। এ কার্যক্রমের অংশ হিসেবে বেনজীর আহমেদের ব্যক্তিগত শুনানির জন্য আজ  ৬ জুন নির্ধারিত ছিল।

 

কিন্তু আজ  শুনানিতে উপস্থিত না হওয়ায় তার বক্তব্য গ্রহণ করা সম্ভব হয়নি। অনুসন্ধানকারী দল বেনজীর আহমেদের ব্যক্তিগত শুনানির জন্য পরবর্তী ২৩ জুন ধার্য করে নোটিশ ইস্যু করেছে।

বেনজীরের বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ ওঠার পর অনুসন্ধান শুরু করে দুদক। পরে দুদকের আবেদনের প্রেক্ষিতে বেনজীর ও তার পরিবারের সব স্থাবর-অস্থাবর সম্পদ এবং ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ দেন আদালত।

 

এদিকে দুদকের উপপরিচালক মো.হাফিজুল ইসলাম আজ আদালতে বেনজীরের সম্পদ দেখভালের জন্য তত্ত্বাবধায়ক নিয়োগের আদেশ চেয়ে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে আদালত বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের স্থাবর সম্পত্তি দেখভালের জন্য তত্ত্বাবধায়ক নিয়োগের আদেশ দিয়েছেন। বৃহস্পতিবার, ৬ জুন ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আশ-শামস জগলুল হোসেন এ আদেশ দেন।

 

আদেশ অনুযায়ী, বেনজীরের সাভারের সম্পত্তি দেখবেন সেখানকার ইউএনও, গোপালগঞ্জের মাছের খামার দেখবেন জেলা মৎস্য কর্মকর্তা। এ ছাড়া মাদারীপুর ও কক্সবাজারের সম্পত্তি দেখাশোনা করবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal