Advertise top
আদালত-অপরাধ

আপত্তিকর ছবি পোস্ট, সম্পাদকের তিন বছরের কারাদণ্ড

বরিশাল নিউজ

প্রকাশ : ০১ জুন ২০২৪, ১১:১৪ পিএম    

আপত্তিকর ছবি পোস্ট, সম্পাদকের তিন বছরের কারাদণ্ড

ফেসবুকে আপত্তিকর ছবি ও লেখা পোস্ট করার দায়ে নিবন্ধনহীন অনলাইন পোর্টালের  সম্পাদক বশির আহমেদকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এ সময় একই মামলায় আবিদা সুলতানা নামে এক নারীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বরিশালের সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুখ বৃহস্পতিবার বিকালে এ দণ্ড দেন। দণ্ডিত বশির রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত থাকায় তার সাজা পরোয়ানা জারি করা হয়েছে। অন্যদিকে আবিদা তার জরিমানার অর্থ পরিশোধ করেছেন।

 

বশির আহমেদ বরগুনা জেলার পাথরঘাটা নিউজের সম্পাদক। আবিদা পাথরঘাটা উপজেলার ২ নম্বর ওয়ার্ডের আমিনুর রহমানের স্ত্রী।

 

আদালতের বেঞ্চ সহকারী নাজমুল হাসান জানান, মামলার এ দুই আসামির সঙ্গে জমি নিয়ে পাথরঘাটার হাসপাতাল রোডের প্রবাসী শাহীন আলমের বিরোধ রয়েছে। এর জেরে অনলাইন নিউজ পোর্টাল ‘পাথরঘাটা নিউজ’ ২০২১ সালের ১৯ জুলাই ‘প্রবাসীর স্ত্রীকে কুপ্রস্তাব’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। এরপর আপত্তিকর শিরোনাম দিয়ে ২৭ জুলাই আরও একটি সংবাদ প্রকাশ করা হয়।

 

প্রকাশিত সংবাদে দণ্ডিত আবিদা সুলতানার একটি আপত্তিকর ভিডিও বার্তা জুড়ে দেওয়া হয়। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। এই মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগ এনে একই বছরের ২০ অক্টোবর তিনজনকে আসামি করে আদালতে নালিশি মামলা করেন প্রবাসী শাহীন।

 

আদালত দুজনের বিরুদ্ধে মামলা আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। পিবিআই ২০২২ সালের ১৬ ফেব্র“য়ারি দুজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। বিচারক ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal