Advertise top
রাজনীতি

ফিলিস্তিন ইস্যুতে বিশ্বব্যাপী আন্দোলনের সাথে ছাত্রলীগের সংহতি

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৬ মে ২০২৪, ০৯:২০ পিএম

ফিলিস্তিন ইস্যুতে বিশ্বব্যাপী আন্দোলনের সাথে ছাত্রলীগের সংহতি
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সমাবেশ। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সমাবেশ করে ফিলিস্তিন ইস্যুতে বিশ্বব্যাপী আন্দোলনের সাথে সংহতি জানিয়ে পদযাত্রা ও সমাবেশ করেছে ছাত্রলীগ।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে সোমবার, ৬ মে সকাল ১১ টায় পদযাত্রা শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের ‘ফ্রি ফ্রি, প্যালেস্টাইন; ওয়ান টু থ্রি ফোর, জেনোসাইড নো মোর; ফ্রম দ্যা রিভার টু দ্যা সি, প্যালেস্টাইন উইল বি ফ্রি’ ইত্যাদি স্লোগানে মুখর হয়ে উঠে রাজু ভাস্কর্য এলাকা।

 

সমাবেশে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, বিশ্বের মুক্তকামী মানুষের পাশে বাংলাদেশ ছাত্রলীগের অবস্থান। যারা বিভিন্ন সময় ফিলিস্তিনের মুক্তির বিপক্ষে ভেটো দিয়েছে সেই দেশের শিক্ষার্থীরাও আজ ফিলিস্তিনের মুক্তির পক্ষে আন্দোলন করছে। যারা গণতন্ত্রের কথা বলে, ফ্রিডম অব এক্সপ্রেশন এর কথা বলে, রাইট টু প্রটেস্টের কথা বলে তাদের মুখোশ উম্নোচন হয়ে গেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের শিক্ষার্থীরা ফিলিস্তিনিদের পক্ষে কথা বলতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছে। শিক্ষকরা লাঞ্ছিত হয়েছেন। স্বাধীন মতপ্রকাশের কারণে যারা শিক্ষার্থী শিক্ষকদের নির্যাতন করেন তাদের আমরা ধিক্কার জানাই। আমরা জানি গণহত্যার যন্ত্রণা কত বেশি। আমরা জানি স্বাধীনতার জন্য অপেক্ষা কত কষ্ট। সে কারণে আমরা শিক্ষার্থীদেও নিয়ে এই আন্দোলন গড়ে তুলেছি।’

 

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আমরা জানিয়ে দিতে চাই ছাত্রলীগের নেতাকর্মীরা সারাবিশ্বের শোষিত ও নিপীড়িত মানুষের সঙ্গে থাকবে। বিশ্বব্যাপী শান্তি ফেরাতে বিশ্বমোড়লদের কাছে আমরা আজকের এই সমাবেশ থেকে আহ্বান জানাচ্ছি।

 

বাংলাদেশে অধ্যয়নরত ফিলিস্তিনি শিক্ষার্থী ইসহাক আহমেদ সমাবেশে বলেন, ফিলিস্তিনিদের ওপর হওয়া অন্যায় অত্যাচারের বিরুদ্ধে কথা বলার জন্য সবাইকে ধন্যবাদ। গাঁজায় ৩ লাখের বেশি শিক্ষার্থী আছে। কিন্তু তারা পড়াশোনা করার জন্য বিদ্যালয়ে যেতে পারছে না। তারা তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে পারছে না এই প্রতিকূল পরিস্থিতিতে। সারাবিশ্বের শিক্ষার্থীরা আজ এই নৃশংস হত্যকাণ্ডের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সকলকে আমার পক্ষ থেকে ধন্যবাদ জানায়।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal