Advertise top
নির্বাচন

“উপজেলা পরিষদ নির্বাচনও নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে হবে ”         

বরিশাল নিউজ

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পিএম     আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পিএম

“উপজেলা পরিষদ নির্বাচনও সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে হবে ”         
বিভাগীয় আইন-শৃঙ্খলা কমিটির ভার্চুয়াল সভা।

  বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতোই আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনও শতভাগ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে হবে। এ লক্ষ্যে তিনি সংশ্লিষ্ট সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং নিজ নিজ অবস্থান থেকে তৎপর থাকার পরামর্শ দেন।

 

পাশাপাশি তিনি নদীবিচ্ছিন্ন, প্রত্যন্ত ও দুর্গম এলাকাসহ বরিশাল বিভাগের সর্বত্র উপজেলা পরিষদ নির্বাচনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিদের তাগিদ দেন।

 

আজ  মঙ্গলবার, ১৬ এপ্রিল সকালে বরিশাল বিভাগীয় কমিশনারের সম্মেলনকক্ষে আয়োজিত বিভাগীয় আইন-শৃঙ্খলা কমিটির সভায় ভার্চুয়ালি সংযুক্ত থেকে তিনি এসব কথা বলেন।

 

সভায় আগত অতিথিরা পর্যাপ্ত নিরাপত্তা বজায় রেখে সাম্প্রতিক পবিত্র ঈদ-উল-ফিতর এবং বাংলা বর্ষবরণ উৎসব উদযাপনের বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। সেই সাথে তারা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনেও যথাযথ নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেন।

 

এবারের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চার ধাপে সারা দেশের মোট ৪৮১টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। যার মধ্যে প্রথম ধাপে অনুষ্ঠিত হবে ১৫২টি উপজেলা পরিষদের নির্বাচন। এর অংশ হিসেবে প্রথম ধাপে বরিশাল জেলার সদর ও বাকেরগঞ্জ উপজেলা এবং পিরোজপুর জেলার সদর, নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে, যার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ই মে।

 

এবার পিরোজপুর জেলার তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)এ ভোটগ্রহণ করা হবে।

 

সভায় ভার্চুয়ালি আরও সংযুক্ত ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ জামিল হাসান। এছাড়াও বিভিন্ন জেলার জেলা প্রশাসকসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পুলিশ, আনসার ও ভিডিপি, র‍্যাব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, নৌ পুলিশ, কোস্টগার্ড, কারা অধিদপ্তর এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা এসময়ে উপস্থিত ছিলেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal