Advertise top
আদালত-অপরাধ

ঢাকা সদর ঘাটে লঞ্চের রশি ছিঁড়ে নিহত ৫

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১১ এপ্রিল ২০২৪, ১০:৫০ পিএম

ঢাকা সদর ঘাটে দড়ি ছিড়ে নিহত ৫
ঢাকা সদর ঘাটে লঞ্চের দড়ি ছিড়ে নিহত স্বামী, স্ত্রী ও সন্তান। ছবি: বরিশাল নিউজ

ঢাকার সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে নিহত হয়েছেন পাঁজন। এদের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য। তারা হলেন—মো. বেলাল (২৫) তার স্ত্রী মুক্তা ও তাদের তিন বছরের শিশু মাইশা। তাদের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায়। 

 

নৌ-পুলিশের ঢাকা রেঞ্জের এসপি গৌতম কুমার বিশ্বাস জানিয়েছেন, নিহত বাকি দুজন হলেন পটুয়াখালী সদরের জয়নাল আবেদিনের ছেলে রিপন হাওলাদার ও ঠাকুরগাঁও সদরের নিশ্চিতপুর এলাকার আব্দুল্লাহ কাফীর ছেলে রবিউল।

 

আজ বৃহস্পতিবার,১১ এপ্রিল দুপুর ২টা ৫৮ মিনিটে সদরঘাট লঞ্চঘাটের ১১ নম্বর পন্টুনের সামনে এ দুর্ঘটনা হয়।

 

ফায়ার সার্ভিস জানিয়েছে, সদরঘাটের ১১ নম্বর পন্টুনে এমভি তাশরিফ-৪ ও এমভি পূবালী-১ নামের দুটি লঞ্চ রশি দিয়ে বাঁধা ছিল। ৩টার কিছুক্ষণ আগে এ দুটি লঞ্চের মাঝখান দিয়ে ফারহান নামের আরেকটি লঞ্চ পন্টুনে ঢোকানোর সময় এমভি তাশরিফ-৪ লঞ্চের রশি ছিঁড়ে যায়। এ সময় লঞ্চে ওঠা অবস্থায় পাঁচজন যাত্রী গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

 

ঢাকা নদী বন্দরের (সদরঘাট) যুগ্ম কমিশনার (ট্রাফিক) জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, নিহতদের লাশ মিডফোর্ড হাসপাতালে রাখা আছে। 

 

এদিকে, দুর্ঘটনার বিষয়টি সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যানের নিকট প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal