Advertise top
আদালত-অপরাধ

ঢাকা টাইমসের সম্পাদক কারাগারে

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৪, ১০:২২ পিএম     আপডেট : ০৫ মার্চ ২০২৪, ১০:৩২ পিএম

অর্থ পাচারের মামলায় ঢাকা টাইমসের সম্পাদক কারাগারে
মোহাম্মাদ আরিফুর রহমান দোলন। ছবি: সংগৃহীত

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ঢাকা টাইমস পত্রিকার সম্পাদক মোহাম্মাদ আরিফুর রহমান দোলনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ আস-সামছ জগলুল হোসেন মঙ্গলবার,৫ মার্চ এ আদেশ দেন। অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

 

তাপস কুমার পাল বলেন, আরিফুর রহমান দোলন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। মঙ্গলবার এ মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল। এদিন দোলন আত্মসমর্পণ করলে তার আইনজীবী শেখ বাহারুল ইসলাম জামিনের আবেদন করেন। কিন্তু বিচারক জামিন নামঞ্জুর করে দোলনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

সেইসঙ্গে আগামী ২২ এপ্রিল মামলার অভিযোগপত্র গ্রহণ করে মামলা বিচারের জন্য আমলে নেওয়ার দিন ধার্য করেন।

 

জানা যায়, দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে সিআইডি। ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে ২০২২ সালের ২২ জুন এ চার্জশিট দাখিল করা হয়। পরে আদালত মামলাটি মহানগর দায়রা জজ আদালদে পাঠানোর আদেশ দেন।

 

গত বছর ১ সেপ্টেম্বর সংশ্লিষ্ট আদালতে মামলাটি চার্জগঠন বিষয়ে শুনানির জন্য ছিল। কিন্তু সেদিন মামলাটিতে কিছু অসংগতি দেখতে পাওয়ায় আদালত স্বতঃপ্রণোদিতভাবে সিআইডিকে পুনরায় তদন্তের নির্দেশ দেন।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal