Advertise top
অর্থনীতি

‘যে কোনো দেশ থেকে পেঁয়াজ আমদানির অনুমতি’

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২১ আগষ্ট ২০২৩, ০৭:০৮ পিএম     আপডেট : ২১ আগষ্ট ২০২৩, ০৮:১১ পিএম

‘যে কোনো দেশ থেকে প�

 

পেঁয়াজের দাম নাগালের বাইরে চলে যাওয়ায় যে কোন দেশ থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দেওয়া হবে বলেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

 

সচিবালয়ে নিজ দপ্তরে সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান। পেঁয়াজ রপ্তানিতে ভারতের ৪০% শুল্কারোপের বিষয়ে দেশটির বাণিজ্যমন্ত্রী পিযুস গয়ালের সঙ্গে আলাপ হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

 

কৃষিমন্ত্রী বলেন, আমরা প্রথম দিকে পেঁয়াজ আমদানির অনুমতি দিইনি। এতে চাষিরা ভালো দাম পেয়েছে। এই মুহূর্তে দেখা যাচ্ছে আমদানি না করলে দেশি পেঁয়াজ কমে যাচ্ছে এবং দাম আস্তে আস্তে বাড়ছিল। সেই পরিপ্রেক্ষিতে আমরা আমদানি উন্মুক্ত করে দিয়েছি।

আমরা ১৩ লাখ টন পেঁয়াজ আমদানির জন্য আইপিও দিয়েছি। কিন্তু এসেছে মাত্র ৩ লাখ টন।

 

কৃষিমন্ত্রী বলেন, এটা মোকাবিলা করার জন্য আমাদের বিকল্প হচ্ছে অন্যান্য দেশ থেকে পেঁয়াজ আনা। মিসর, তুরস্ক, চীন থেকে এটা আমদানির ব্যবস্থা করতে হবে। এটা (পেঁয়াজ আমদানি) প্রত্যক্ষভাবে আমাদের দায়িত্ব নয়। মন্ত্রী হিসেবে আমি দায়িত্ব এড়াতে পারবো না। এটা বাণিজ্য মন্ত্রণালয় করবে। তাদের সঙ্গে যোগাযোগ রাখছি, বাণিজ্যমন্ত্রী, সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলছি। কীভাবে এ পরিস্থিতি মোকাবিলা করা যায়। এরই মধ্যে আমরা ঘোষণা দিয়েছি- অন্যান্য দেশ থেকে আমরা যাতে পেঁয়াজ আনতে পারি।

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal