Advertise top
রাজনীতি

বরিশালে বাটারিচালিত যানবাহনের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ

বরিশাল নিউজ

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪৩ পিএম     আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৫ পিএম

বরিশালে অটোরিক্সা নিয়ে ব্যবসায়িক ও প্রশাসনিক চক্রান্তের অভিযোগ
ব্যাটারিচালিত রিক্সা, ভ্যান, ইজিবাইক সংগ্রাম পরিষদের সংবাদ সম্মেলন। ছবি: বরিশাল নিউজ

 ব্যাটারিচালিত যানবাহনের অধিকার আন্দোলনের বিরুদ্ধে ব্যবসায়িক ও প্রশাসনিক চক্রান্তের তীব্র নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বাসদ, ব্যাটারিচালিত যানবাহন সংগ্রাম পরিষদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

 

সংবাদ সম্মেলনে বাসদ নেত্রী ডা. মনীষা চক্রবর্তী অভিযোগ করে বলেন, “গ্যাসচালিত তিন চাকার যানবাহনের একটি সংগঠন গতকাল শনিবার ব্যাটারিচালিত যানবাহনের বিরুদ্ধে মিছিল করেছে। আবার রাতে প্রশাসনের সাথে ঐক্যবদ্ধ হয়ে তারা মিথ্যা মামলার প্রস্তুতি নিচ্ছেও বলে আমরা জানতে পেরেছি। এই পুরো বিষয়টি একটি সাজানো চক্রান্ত বলে আমরা মনে করছি।”

 

উল্লেখ্য শনিবার বরিশালে ব্যাটারিচালিত যানবাহনের বিআরটিএ স্বীকৃত লাইসেন্স প্রদান, ট্রাফিক মামলার হয়রানি কমানোসহ ৪ দফা দাবিতে রিক্সা, ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সেই মিছিলে একটি মোটরসাইকেল ঢুকে পড়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মিছিলে মোটরসাইকেল ঢুকে পড়ার ঘটনাটিকে একটি সংঘবদ্ধ চক্রের পরিকল্পিত চক্রান্তের অংশ বলেই আমরা মনে করেন তারা। 

 

ডা. মনীষা বলেন, ব্যবসায়িক স্বার্থে যারা ব্যাটারিচালিত যানবাহনের শ্রমিকদের পেটে লাথি মারতে চান, প্রশাসন ও তাদের চক্রান্তের অংশ হয়ে মিথ্যা মামলাসহ নানাবিধ হয়রানির প্রস্তুতি নিচ্ছে বলে আমরা জানতে পেরেছি। 

 

ন্যায্য দাবিতে গড়ে ওঠা ব্যাটারিচালিত যানবাহনের অধিকারের আন্দোলনের বিরুদ্ধে ব্যবসায়িক ও প্রশাসনিক চক্রান্তের তীব্র নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলনে কোন উত্তপ্ত পরিস্থিতি তৈরি হলে তার দায় প্রশাসনকেই নিতে হবে বলে হুশিয়ার করা হয়।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়কারী ডা. মনীষা চক্রবর্ত্তী, রিক্সা, ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের সভাপতি দুলাল মল্ল্কি, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার দপ্তর সম্পাদক শহিদুল হাওলাদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সভাপতি বিজন শিকদারসহ আরও নেতৃবৃন্দ।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal