Advertise top
অর্থনীতি

পেনশন কর্মসূচিতে অংশ নেওয়ার পরামর্শ

বরিশাল নিউজ

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৫৩ পিএম

 পেনশন কর্মসূচিতে অংশ নেওয়ার পরামর্শ
বরিশালে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা। ছবি: বরিশাল নিউজ

বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম সার্বজনীন পেনশন কর্মসূচির সেবা নিতে সকলকে উৎসাহিত করার পরামর্শ দিয়েছেন।

 

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রবিবার, ১৮ ফেব্রুয়ারি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় জেলা প্রশাসক এই আহবান জানান। 

 

এ সময় সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

 

সভায় জেলা প্রশাসক শহিদুল ইসলাম বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়া এবং যথাসময়ে বিদ্যুৎ বিল পরিশোধের ব্যাপারে সচেষ্ট হওয়ার ওপর গুরুত্বারোপ করেন। 

 

সেই সাথে আগামী মার্চ মাসে জেলা প্রশাসক সম্মেলনের সম্ভাব্য আলোচ্য হিসেবে বরিশালের প্রেক্ষাপটে জনগুরুত্বপূর্ণ বিষয়াদি সম্পর্কে তথ্য, পরামর্শ ও প্রস্তাব জানাতে সংশ্লিষ্ট দপ্তরগুলোর প্রতি আহ্বান জানান। এছাড়াও বরিশালের ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্য হিসেবে স্বীকৃতিপ্রাপ্তির যোগ্য পণ্যের বিষয়েও উপস্থিত সকলের মতামত কামনা করেন।

 

একই সময়ে বরিশাল জেলা সিভিল সার্জন ডা.মারিয়া হাসান তাঁর বক্তব্যে জরায়ুমুখের ক্যান্সার প্রতিরোধে নয় থেকে চৌদ্দ বছর বয়সী অথবা পঞ্চম থেকে নবম শ্রেণির কিশোরীদের হিউম্যান প্যাপিলোমাভাইরাস (এইচপিভি) টিকাদান নিশ্চিত করার প্রসঙ্গ উল্লেখ করেন। পাশাপাশি জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যসেবামূলক স্থাপনার নানাবিধ সমস্যা সমাধান ও প্রয়োজনীয় সংস্কারের জন্য দৃষ্টি কামনা করেন।

 

অংশগ্রহণকারীরা তাঁদের বক্তব্যে জেলায় বিদ্যুৎসরবরাহ, সড়ক চলাচল ও সড়ক নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন বিষয় গুরুত্বের সাথে আলোচনা করেন। 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal