Advertise top
বাংলাদেশ

‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৪’ প্রত্যাশীদের আবেদনের সময় বেড়েছে

পিআইডি, বরিশাল

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৫১ পিএম    

‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৪’ প্রত্যাশীদের আবেদনের সময় বেড়েছে
‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক


বরিশালে কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্য থেকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৪প্রত্যাশীদের জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা বাড়ানো হয়েছে। 

 

পরিবর্তিত সময়সীমা অনুযায়ী এ বছরের পদকপ্রত্যাশীরা বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ব্যবস্থাপনা সিস্টেম-এর নির্দিষ্ট ওয়েব অ্যাড্রেসে পূর্বনির্ধারিত ১ ফেব্রুয়ারি এর পরিবর্তে আগামী ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত আবেদন করতে পারবেন। 

 

মঙ্গলবার ৬ ফেব্রুয়ারি বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুম্পা সিকদারের স্বাক্ষরিত এক অফিস স্মারকে আগ্রহীদেরকে পুনঃনির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন দাখিলের অনুরোধ জানানো হয়। 

 

২০১৬ সাল থেকে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালনের অংশ হিসেবে বাংলাদেশে জনপ্রশাসন পদক প্রদান করা হচ্ছে। 

 

বর্তমানে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক প্রদানের ক্ষেত্রে ২০২৩ সালের ১ জানুয়ারি তারিখের গেজেটে প্রকাশিত বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা (সংশোধিত), ২০২২ অনুসরণ করা হচ্ছে। নীতিমালা অনুযায়ী  জনপ্রশাসনের সকল কর্মবিভাগে নিযুক্ত কর্মচারীদের সৃজনশীলতা, উদ্ভাবনী প্রয়াস, সেবা সহজীকরণ ও গঠনমূলক কার্যক্রমকে উৎসাহিত করার মাধ্যমে কর্মস্পৃহা বৃদ্ধি, দক্ষতা উন্নয়ন ও সেবাপরায়ণ মনোভাব তৈরি ও সরকারের উন্নয়ন অগ্রগতি ত্বরান্বিতকরণে জনপ্রশাসনকে গণমুখী ও গতিশীল করার লক্ষ্যে ব্যক্তি, দলীয় ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে অনন্য কর্মের স্বীকৃতিস্বরূপ এই পদকটি প্রদান করা হয়। 

 

সাধারণ প্রশাসন ও ব্যবস্থাপনাউন্নয়ন প্রশাসনসামাজিক উন্নয়ন ও ব্যবস্থাপনামানবসম্পদ উন্নয়নঅর্থনৈতিক উন্নয়নপরিবেশ উন্নয়ন, দুর্যোগ ও সংকট মোকাবেলাঅপরাধ প্রতিরোধজনসেবায় উদ্ভাবননীতি ও প্রশাসনিক পদ্ধতির সংস্কারগবেষণা ও মানবকল্যাণে এর ব্যবহার এবং বিজ্ঞান ও প্রযুক্তি  এই  ১২টি ক্ষেত্রে ব্যক্তি, দলীয় অথবা প্রাতিষ্ঠানিক পর্যায়ে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক প্রদান করা হচ্ছে।

 

উল্লেখ্য যে, বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৪ প্রদানের ক্ষেত্রে পদকপ্রত্যাশীদের বিগত ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যে কর্মকাণ্ডকে বিবেচনা করা হবে।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal