Advertise top
রাজনীতি

গণতন্ত্র উদ্ধারের আন্দোলন কোনদিনই ব্যর্থ হয়নি: বিএনপি

বরিশাল নিউজ

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৭ পিএম

গণতন্ত্র উদ্ধারের আন্দোলন কোনদিনই ব্যর্থ হয়নি: বিএনপি
বিএনপি লোগো

 

কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমত উল্লাহ বলেছেন, আ.লীগ এদেশে স্বাধীনতা ঘোষনা দেয়নি, তারা সংগ্রাম করেছে। অন্যদিকে জিয়াউর রহমান স্বাথীনতার ঘোষণা দিয়ে নিজেই রণাঙ্গনে সশস্ত্র যুদ্ধ করেছে।

 

অপরদিকে স্বাধীনতার পর আ.লীগ একদলীয় বাকশাল কায়েম করে দেশের গণতন্ত্র ধ্বংশ করে দিয়েছিল যা পরবর্তীতে জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছে।

 

তিনি আরো বলেন ৭৫ এর পটভূমির পর আওয়ামী লীগ এদেশে জনহীন হয়েছিল ঠিক তেমনি বর্তমানে আবার তারা জনগণহীন হয়ে পড়েছে।

 

এসময় তিনি আরো বলেন দূর্বল হয়ে পড়লে চলবে না। আন্দোলন এখনো শেষ হয়নি দেশের গণতন্ত্র পূর্ণউদ্ধার না হওয়া পর্যন্ত রাজ পথেই সকল ধরনের বাধা মোকাবেলা করেই আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে।

 

গণতন্ত্রের আন্দোলন কোনদিনই ব্যার্থ হয়নি আমাদের আন্দোলন ব্যার্থ হবে না আমাদের বিজয় সু-নিশ্চিত হবেই। তাই আমরা কে কার লোক সেই বিবেচনা বাদ দিয়ে সকল ভেদাভেদ ভুলে গিয়ে মনে রাখতে হবে আমরা সকলেই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সৈনিক দল আমাদের বিএনপি।

 

বুধবার রাতে নগরীর রিভারক্যাফ নামে এক হোটেলে সদ্যকারা মুক্ত বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠন সহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে এক শুভেচ্ছা মত বিনিময়কালে তিনি একথা বলেন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা বিএনপি যুগ্ম আহবায়ক আলহাজ্ব মন্টু খান, যুগ্ম আহবায়ক আলহাজ নুরুল আমিন, মহানগর কৃষকদল সদস্য সচিব শাহেদ তালুকদার, মহানগর স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহবায়ক এ্যাড. তারেক সোলাইমান, জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল হক মিঠু, সদর উপজেলা ছাত্রদল আহবায়ক কাদের মোল্লা, ফরহাদ মেম্বার সহ বিভিন্ন দলীয় সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

মতবিনিময় শেষে চেয়ারপার্সন বেগম জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ কেন্দ্রীয় বিএনপি নেতৃবৃন্দ ও দেশব্যপি দলীয় নেতা কর্মীরা জেল হাজতে রয়েছে তাদের সুস্থতা কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। সত্ব © বরিশাল নিউজ ২০২৩

Developed By NextBarisal