Advertise top
রাজনীতি

রওশনপন্থীদের মুখপাত্র হলেন সুনীল শুভ

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ০৮:৩৯ পিএম    

রওশনপন্থীদের মুখপাত্র হলেন সুনীল শুভ
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়। ছবি: ফাইল ফটো

দলের প্রেসিডিয়াম সদস্য ও বিশিষ্ট সাংবাদিক সুনীল শুভ রায়কে জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদপন্থীদের মুখপাত্র করা হয়েছে।

 

রওশন এরশাদের অনুমোদনক্রমে দলের নবনিযুক্ত মহাসচিব কাজী মো. মামুনূর রশিদ সোমবার,২৯ জানুয়ারি সকালে এ নিয়োগ দেন।

 

এতে বলা হয়, রওশন এরশাদের অনুমোদনক্রমে পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়কে অতিরিক্ত দায়িত্ব হিসেবে দলের মুখপাত্র করা হয়েছে। পার্টির প্রেস ও মিডিয়ার সব দায়িত্ব তার ওপর দেওয়া হয়েছে।

 

এর আগে, রবিবার, ২৮ জানুয়ারি বর্তমান চেয়ারম্যান জি এম কাদেরকে অব্যাহতি দিয়ে নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করেন রওশন এরশাদ। একই সঙ্গে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দিয়ে প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদকে দলের মহাসচিব হিসেবে দায়িত্ব দেন তিনি। 

রওশনের এই সিদ্ধান্ত নিয়ে এক সংবাদ সম্মেলনে মুজিবুল হক চুন্নু বলেন, দলের গঠনতন্ত্রে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে এমন কোনো ক্ষমতা দেওয়া হয়নি। তাই রওশনের ঘোষণার কোনো ভিত্তি নেই। বিষয়টি আমলে নিচ্ছে না জাতীয় পার্টি। জি এম কাদেরের নেতৃত্বে যে দল আছে সেটিই জাতীয় পার্টি।

 

যদিও রওশন অংশের নেতা কাজী মামুনুর রশীদ বলেন, বেগম রওশন এরশাদ দলের গঠনতন্ত্রের ২০-এর ১ ধারা অনুযায়ীই সিদ্ধান্ত নিয়েছেন। আর গঠনতন্ত্র মেনেই তাদেরকে (জি এম কাদের ও মুজিবুল হক চুন্নু) অব্যাহতি দেওয়া হয়েছে।

 

১৯৮৬ সালের ১ জানুয়ারি রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে জাতীয় পার্টি। দলটির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ২০১৯ সালের ১৪ জুলাই মারা যান।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal