Advertise top
বিভাগের খবর

৯টি ট্রাক নিয়ে পদ্মায় ফেরিডুবি, উদ্ধার ৬

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ০৪:৫৭ পিএম    

৯টি ট্রাক নিয়ে পদ্মায় ফেরিডুবি, উদ্ধার ৬
পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরিডু্বি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পদ্মার মাঝে বাল্কহেডের ধাক্কায় রজনীগন্ধা ফেরিডুবির ঘটনা ঘটেছে। ‍উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস। আজ বুধবার, ১৭ জানুয়ারি এ দুঘটনা ঘটে।

 

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম খালেদ নেওয়াজ গণমাধ্যমকে বলেন, ‘আজ বুধবার সকালে পাটুরিয়া ৫ নম্বর ঘাটের কাছে বাল্কহেডের ধাক্কায় রজনীগন্ধা নামে একটি ইউটিলিটি ফেরি ডুবে গেছে। ফেরিতে সাতটি ছোট ট্রাক ও দুটি বড় ট্রাক ছিল। এ ঘটনায় এখন পর্যন্ত ছয়জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

 

ঘন কুয়াশার কারণে মঙ্গলবার, ১৬ জানুয়ারি দিবাগত রাত দুইটা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। রাত থেকেই এই নৌ-রুটে কুয়াশা পড়তে শুরু করে। এতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। পরে রাত দেড়টার দিকে কুয়াশার মাত্রা আরও ঘন হয়। এতে ফেরি চলাচলের মার্কিং পয়েন্ট ও বিকনবাতির কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় দুর্ঘটনা এড়াতে রাতে এই নৌরুটে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ ঘোষণা করা হয়।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বানিজ্য শাখার ব্যবস্থাপক মো.সালাম হোসেন বলেন, ‘মঙ্গলবার, ১৬ জানুয়ারি দিবাগত রাত একটার দিকে দৌলতদিয়া ঘাট থেকে রজনীগন্ধা ফেরিটি নয়টি ট্রাক নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। পাটুরিয়ার ৫ নম্বর ঘাটের কাছে এলে বাল্কহেডের ধাক্কায় ফেরিটি ডুবে যায়।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal