Advertise top
স্মরণ

গভীর শ্রদ্ধার সাথে বরিশালে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার

প্রকাশ : ১৫ আগষ্ট ২০২৩, ০৯:০৮ পিএম     আপডেট : ১৫ আগষ্ট ২০২৩, ০৯:৪২ পিএম

গভীর শ্রদ্ধার সাথে

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে বরিশালে গভীর শ্রদ্ধার সাথে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

 

শোক দিবসের প্রথম প্রহরের নগরীর সোহেল চত্বরে বঙ্গবন্ধুসহ শহীদদের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান বিসিসি বর্তমান মেয়র ও নবনির্বাচিত মেয়রসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ।

 

রাত ১২টা ১মিনিটে ফুলেল শ্রদ্ধা জানান, বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও কাউন্সিলরবৃন্দ, নগর আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর হোসাইন, সাধারণ সম্পাদক ও বিদায়ী সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ দলীয় নেতৃবৃন্দ।

 

এরপর শ্রদ্ধা জানান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস সহ নেতাকর্মীরা।

 সকালে একই স্থানে শ্রদ্ধা জানিয়েছেন নবনির্বাচিত সিটি মেয়র আবুল খায়ের খোকন সেরনিয়াবাত ও নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দ সহ মহানগর আওয়ামী লীগের অপর অংশ।

সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।

 

এ ছাড়া দিনটিকে কেন্দ্র করে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করেছে জেলা প্রশাসন। এদিকে সকাল সাড়ে ১০ টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, রেঞ্জ ডিআইজি জামিল হাসান, পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক শহিদুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

 

এদিকে বেলা ১২ টার  দিকে জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে সোহেল চত্বর থেকে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে এখানে ১৫ আগস্টের শহীদদের র্বহের মাগফেরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal