Advertise top
নির্বাচন

আমতলী মেয়রের বিরুদ্ধে মামলা করার নির্দেশ

বরিশাল নিউজ, বরগুনা

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪, ০২:৫৯ পিএম

আমতলী মেয়রের বিরুদ্ধে মামলা করার নির্দেশ
বরগুনার আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.মতিয়ার রহমান। ছবি: বরিশাল নিউজ

বরগুনার আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.মতিয়ার রহমানের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করতে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন।

 

নির্বাচন কমিশনের উপ সচিব (আইন) মো. আব্দুছ সালামের স্বাক্ষরিত এক চিঠিতে বৃহস্পতিবার মামলা করার এই নির্দেশ দেয়া হয় বলে জানিয়েছেন বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী।

 

চিঠিতে উল্লেখ করা হয়, গত ২০ ডিসেম্বর মেয়র মো. মতিউর রহমান তার বাসার সামনে যুবলীগের বর্ধিত সভায় আসন্ন সংসদ নির্বাচনে বরগুনা- আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার ফোরকানকে উদ্দেশ্য করে বিভিন্ন কটুক্তিমূলক বক্তব্য প্রদান করেন।

 

‌এছাড়াও সাধারণ ভোটারদের হুমকি দিয়ে ভয়ভীতি প্রদান করেন। যা গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩(২খ) ও ৭৭(১) এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ৬(খ), (গ), ও ১১ এর বিধান লঙ্ঘন। এজন্য নির্বাচনি অনুসন্ধান কমিটি‌ নির্বাচন কমিশনে প্রতিবেদন জমা দিয়েছেন।

 

মেয়র মতিয়ার রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করতে নির্দেশনা দিয়ে পাঠানো চিঠির অনুলিপি দেয়া হয়েছে বরগুনার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার, বরগুনার পুলিশ সুপার, বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১১ জনকে। এদের মধ্যে বরগুনার পুলিশ সুপার মো. আবদুস ছালামকে আমতলী থানায় মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে এজাহারের অনুলিপিসহ নির্বাচন কমিশনকে আগামী ২৪ ঘন্টার মধ্যে অবহিত করার অনুরোধ করা হয়েছে।


 

 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal