Advertise top
রাজনীতি

দ্বাদশ নির্বাচন: আ’লীগের ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩, ১১:৪০ এএম

দ্বাদশ নির্বাচন: আ’লীগের ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা
ঢাকার সোনারগাঁও হোটেলে দলের ইশতেহার ঘোষণা করছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ছবি সংগৃহীত

‘উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’স্লোগান নিয়ে ১১টি বিষয়ে অগ্রাধিকার দিয়ে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা করছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

ঢাকার সোনারগাঁও হোটেলে বুধবার, ২৭ ডিসেম্বার সকালে ইশতেহার ঘোষণার আনুষ্ঠানিকতা শুরু হয়। বেলা ১১টা ২০ মিনিটে দলীয় প্রধান ইশতেহার ঘোষণা শুরু করেন।

 

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য দেন ইশতেহার প্রণয়ন কমিটির প্রধান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক। এরপর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য রাখেন।

 

টানা তিন মেয়াদে রাষ্ট্র পরিচালনা করা আওয়ামী লীগ প্রায় ১২ কোটি ভোটারকে সামনে রেখে এ ইশতেহার প্রণয়ন করেছে।

 

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য, দুর্নীতি রোধ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, আর্থিক খাতে সুশাসন প্রতিষ্ঠা ও কর্মসংস্থানের প্রতিশ্রুতি থাকছে এবারের ইশতেহারে। বিশেষ অগ্রাধিকার দেওয়া হচ্ছ ১১টি বিষয়ে।

 

আওয়ামী লীগের চিন্তায় দুর্নীতি, দ্রব্যমূল্য, সুশাসন ও কর্মসংস্থানআওয়ামী লীগের চিন্তায় দুর্নীতি, দ্রব্যমূল্য, সুশাসন ও কর্মসংস্থান

ডিজিটাল বাংলাদেশ গঠনের রূপরেখা সম্বলিত ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারের স্লোগান ছিল ‘দিন বদলের সনদ’। এরপর ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে ছিল ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’।

 

২০১৮ সালে একাদশ নির্বাচনে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দলটির ইশতেহারে স্লোগান ছিলো, ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’।

 

আওয়ামী লীগ প্রেসিডেন্ট সদস্য আব্দুর রাজ্জাককে আহ্বায়ক করে গত ২৮ সেপ্টেম্বর থেকে কাজ শুরু করেছে ২৫ সদস্যের ইশতেহার প্রণয়ন কমিটি। কমিটির তৈরি খসড়া থেকে প্রধান শেখ হাসিনার নির্দেশনায় তৈরি হয়েছে- চূড়ান্ত ইশতেহার।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal