Advertise top
নির্বাচন

একটি ভোটও কারচুপি হলে সেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: সিইসি

বরিশাল নিউজ

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩, ০৩:৪৭ পিএম    

একটি ভোটও কারচুপি হলে সেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: সিইসি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনিবার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কার্যালয়ে বরিশালের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ছবি: বরিশাল নিউজ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো কারচুপি হলেই ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়া হবে বলে হুসিয়ার করে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

 

দ্বাদশ নির্বাচন উপলক্ষে শনিবার বরিশালের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কার্যালয়ে বরিশালের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় সিইসি এ কথা বলেন।

 

কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘ভোটের মাঠে অনিয়ম করতেই হবে এই বিশ্বাস থেকে প্রার্থীদের বেরিয়ে আসতে হবে।

 

আচরণবিধি মেনে প্রচারণা চালাতে হবে। অন্যথায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোরভাবে এটা নিয়ন্ত্রণ করবে। একটা ভোট যদি কারচুপি হয়, তাহলে ওই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে, যাতে করে ফলাফল প্রভাবিত না হয়।’

 

সিইসি বলেন, ‘রিটার্নিং কর্মকর্তা ভোট পাল্টাতে পারে না।

 

কেন্দ্রে কেন্দ্রে ফল ঘোষণা হয়। প্রার্থীরা ঘরে বসেই জানতে পারেন ফলাফল। সিস্টেমের ওপর আস্থা রাখতে হবে। নানা কারণে এবার ভোট নিয়ে বিতর্ক হয়েছে।

 

বিভিন্ন দেশ কথা বলেছে- আমাদের দেশ নিয়ে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করার দাবি বিদেশিদের।’ প্রার্থীদের সহায়তায় এবার জাতীয় নির্বাচন সফল করতে চান এমন কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় জেলার ছয়টি আসনের ৩৫ জন প্রার্থীর অনেকেই অংশগ্রহণ করেছে। যারা উপস্থিত থাকতে পারেননি, তাঁদের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছেন।

 

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম, বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসান ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal