Advertise top
নির্বাচন

বরিশালের ৬টি আসনে প্রত্যাহার ১১ এবং প্রতিদ্বন্দ্বিতায় ৩৫ জন

বরিশাল নিউজ

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ০৫:৩০ পিএম     আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩, ১১:৩৫ পিএম

বরিশালের ৬টি আসনে প্রত্যাহার ১১ এবং প্রতিদ্বন্দ্বিতায় ৩৫ জন

বরিশাল জেলার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেছেন, বরিশাল জেলার ৬ টি আসনের মধ্যে চারটি থেকে ১১ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এখন ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তাদের মধ্যে সোমবার প্রতীক বরাদ্ধ করা হবে।

 

বরিশাল-১ আসনে আসনে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন তিনজন। তাঁরা হলেন : আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল হাসানাত আব্দুল্লাহ, জাতীয় পার্টির ছেরনিয়াবাত সেকেন্দার আলী ও এনপিপির মো. তুহিন।

 

বরিশাল-২ আসনের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন চারজন। এরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস,  জাকের পার্টির স্বপন মৃধা (মাহমুদ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. জহুরুল ইসলাম ও জাতীয় পার্টির রঞ্জিত কুমার বাড়ৈ।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৭ জন: মহাজোটের প্রার্থী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, কৃষক শ্রমিক জনতা লীগের নকুল কুমার বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী একে ফাইয়াজুল হক রাজু, মনিরুল ইসলাম মনি, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, এনপিপির সাহেব আলী ও তৃনমুল বিএনপির মো. শাহজাহান সিরাজ।

 

বরিশাল-৩ আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন দুইজন। তাঁরা হলেন: আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সরদার খালেদ হোসেন স্বপন এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ছয়জন। তাঁরা হলেন: জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এ্যাডভোকেট টিপু সুলতান, তৃনমুল বিএনপির শাহনাজ হোসেন, মুক্তিজোটের মো. নাজমুল হাসান জিহাদ, স্বতন্ত্র মোহাম্মদ আমিনুল হক ও আতিকুর রহমান টিপু।

 

বরিশাল-৪ আসনে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার হয়নি।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন তিনজন। এরা হলেন: স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ, জাতীয় পার্টির মিজানুর রহমান ও মুক্তিজোটের হৃদয় ইসলাম চুন্নু।

 

বরিশাল-৫ আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন একজন। তিনি হলেন: জাকের পার্টির আবুল হোসাইন।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ছয়জন।  তাঁরা হলেন: বরিশাল-৫ (সদর) আসনে আওয়ামী লীগের জাহিদ ফারুক, জাতীয় পার্টির ইকবাল হোসেন, ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) আবদুল হান্নান সিকদার, বাংলাদেশ কংগ্রেসের মাহাতাব হোসেন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আসাদুজ্জামান এবং স্বতন্ত্র মো. সালাহ উদ্দিন রিপন ।

 

বরিশাল-৬ আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন তিনজন। তাঁরা হলেন জাকের পার্টির হুমায়ূন কবির সিকদার, স্বতন্ত্র প্রার্থী খান আলতাফ হোসেন ভুলু ও রাজীব আহম্মদ তালুকদার।

 

এই আসনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ১০ জন। তাঁরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল হাফিজ মল্লিক, জাতীয় পার্টির রতনা আমিন, তৃনমুল বিএনপির টিএম জহিরুল হক তুহিন, জাসদের মোহাম্মদ মোহসীন, বাংলাদেশ কংগ্রেসের মো. মাইনুল ইসলাম, এনপিপির মোশারফ হোসেন, স্বতন্ত্র মোহাম্মদ সামসুল ইসলাম চুন্নু, মো. কামরুল ইসলাম, মো. শাহবাজ মিঞা ও মো. জাকির হোসেন খান সাগর।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal