Advertise top
নির্বাচন

বরিশালে শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র বাতিল

বরিশাল নিউজ

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ০৭:৪৬ পিএম    

বরিশালে শাম্মী আহম্মেদের  মনোনয়নপত্র বাতিল
বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন শাম্মী আহম্মেদ। ছবি: বরিশাল নিউজ

আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদ। তাঁর রয়েছে অস্ট্রেলিয়ার নাগরিকত্ব। সংবিধানে ৬৬–এর (২) (গ) অনুযায়ী, কোনো বিদেশি রাষ্ট্রের নাগরিকত্ব অর্জন করলে কিংবা বিদেশি রাষ্ট্রের প্রতি আনুগত্য ঘোষণা বা স্বীকার করলে তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার যোগ্য হবেন না।

 

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ)আসনে আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র এই দ্বৈত নাগরিকত্ব আইনে বাতিল করা হয়েছে। এরফলে একই আসনে ভোটের লড়াইয়ের অনুমতি পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করা বর্তমান সংসদ সদস্যেএকই দলের পঙ্কজ নাথ।

 

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আজ সোমবার,৪ ডিসেম্বর বিকাল পৌনে চারটার দিকে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম এ ঘোষণা দেন।

 

এর আগে গতকাল রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই-বাছাইয়ে আলোচিত এ দুই প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে স্থগিত করেছিলেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

 

রিটার্নিং কর্মকর্তা বলেন, দ্বৈত নাগরিকত্ব থাকায় সংবিধানের ৬৬ নম্বর অনুচ্ছেদের বিধান অনুযায়ী, শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal