Advertise top
আদালত-অপরাধ

বিএনপি নেতা হাবিবকে ৫ মাসের কারাদণ্ড

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ০৭:১১ পিএম     আপডেট : ১৩ ডিসেম্বর ২০২৩, ০৯:৩১ পিএম

আদালত অবমাননা: বিএনপি নেতা হাবিবকে ৫ মাসের কারাদণ্ড
বিএনপি লোগো

আদালত অবমাননার অভিযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিবকে ৫ মাসের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

হাইকোর্টের বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান ও বিচারপতি বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

 

খালেদা জিয়ার উপদেষ্টা হাবিব হাইকোর্টের বিচারপতি মো.আখতারুজ্জামানকে নিয়ে মন্তব্য করেছিলেন। যিনি নিম্ন আদালতের বিচারক থাকার সময় খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ঘোষণা করেছিলেন।

 

গত ১৫ অক্টোবর বিচারপতিকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগ ওঠার পর তার ব্যাখ্যা দিতে হাবিবুর রহমান হাবিবকে তলব করেন হাইকোর্ট। গত ৬ নভেম্বর তাকে হাজির হতে বলা হয়। একই সঙ্গে আদালত অবমাননার দায়ে তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

 

হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন; কিন্তু তলবের পরও আদালতে উপস্থিত না হওয়ায় আদালত তাকে গ্রেফতারের নির্দেশ দেন। 

 

২০ নভেম্বর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো.হাবিবুর রহমান হাবিবকে গ্রেফতার করে র‌্যাব। রাজধানীর পল্লবী থানার মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাকে গ্রেফতার করার কথা জানায় র‌্যাব। নির্দেশ অমান্য করে আদালতে হাজির না হওয়ায় হাবিবকে গ্রেফতার করা হয়।

 

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম জানান, বিচারককে নিয়ে কটূক্তি ও আদালত অবমাননার মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমানকে মিরপুর ডিওএইচএস এলাকা থেকে গ্রেফতার করা হয়। আজ  বুধবার তাকে হাইকোর্টে হাজির করা হয়। 

 


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal