Advertise top
রাজনীতি

তৃণমূল বিএনপি নির্বাচনে অংশ নেবে; প্রস্তুতি চূড়ান্ত

বরিশাল নিউজ ঢাকা ডেস্ক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ০৪:১১ পিএম     আপডেট : ১৬ নভেম্বর ২০২৩, ০৪:২৭ পিএম

তৃণমূল বিএনপি নির্বাচনে অংশ নেবে
ঢাকার গুলশানের হোটেল সাইনপুকুর সুইটসে তৃণমূল বিএনপির সংবাদ সম্মেলন। ছবি: সংগৃহীত

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছে তৃণমূল বিএনপি। এ জন্য ৩০০ আসনেই প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে দলটি।

 

ঢাকার গুলশানের হোটেল সাইনপুকুর সুইটসে বৃহস্পতিবার, ১৬ নভেম্বর সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী।

 

তিনি বলেন, বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার দ্বাদশ নির্বাচনের তফশিল আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন। বাংলাদেশের সংবিধান অনুযায়ী ঘোশণা করা এই  তফশিলকে স্বাগত এবং নির্বাচন কমিশনকে সাধুবাদ জানিয়েছে তিনি। তিনি আরো বলেন, তৃণমূল বিএনপি একটি নির্বাচনমুখী দল। আমরা দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি গ্রহণ করছি।

 

শমসের মুবিন চৌধুরী বলেন, তৃণমূল বিএনপি আশা ও প্রত্যাশা দ্বাদশ সংসদীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে এবং স্বচ্ছতা নিশ্চিত করা হবে। একই সঙ্গে এই নির্বাচনের জন্য সব প্রার্থী, ভোটার এবং ভোটকেন্দ্রের নিরাপত্তা সম্পূর্ণভাবে নিশ্চিত করতে হবে। তাদের দাবি, নির্বাচন কমিশন যেন তাদের ওপর সাংবিধানিকভাবে প্রদত্ত আইনি ক্ষমতা সম্পূর্ণভাবে এবং অক্ষরে অক্ষরে নিরপেক্ষভাবে পালন করবে।

 

তিনি আরও বলেন, তৃণমূল বিএনপি তাদের প্রার্থীদের মনোনয়নপত্র আগামী ১৮ নভেম্বর থেকে বিতরণ শুরু করবে। মনোনয়ন ফি ৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। তৃণমূল বিএনপির মনোনয়ন বোর্ড ২১, ২২ ও ২৩ নভেম্বর মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎগ্রহণ করবেন এবং মনোনয়ন চূড়ান্ত করবেন।

 

বিএন/ হামান

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal