Advertise top
রাজনীতি

বিএনপির ৫ম দফার অবরোধ বুধবার থেকে

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ০৯:১১ পিএম     আপডেট : ১৪ নভেম্বর ২০২৩, ০৯:৫৩ পিএম

বিএনপির ৫ম দফার অবরোধ কাল থেকে
বিএনপি লোগো

 

সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিএনপির ডাকা পঞ্চম দফার ৪৮ ঘন্টার অবরোধ বুধবার ভোর ৬টা থেকে শুরু হচ্ছে। চতুর্থ দফার অবরোধে আজ  মঙ্গলবার বিরতি ছিল।  

এদিনও দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ ও রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করবে তারা। তবে,সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডারবাহী গাড়ি ও জরুরি ওষুধ পরিবহণ এই অবরোধের আওতামুক্ত থাকবে।

 

সোমবার বিকালে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবি আদায়, নিহত সাথীদের হত্যার বিচার, আহতদের সুচিকিৎসা এবং সারা দেশে গ্রেফতারকৃত হাজারো নেতাকর্মীর মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে দেশের গণতন্ত্রকামী জনগণকে সারা দেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি। আশা করছি সরকারের শুভবুদ্ধির উদয় হবে ও জনগণের ন্যায্য দাবি মানবে।’

 

এছাড়া বুধবার থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপির সঙ্গে যুগপৎ ধারায় আন্দোলনরত ১২ দলীয় জোট, এলডিপি, নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, ড. রেজা কিবরিয়া নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, বাংলাদেশ লেবার পার্টিসহ আরও বেশ কয়েকটি রাজনৈতিক দল।

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এক বিবৃতিতে শান্তিপূর্ণভাবে অবরোধ সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য সর্বস্তরের নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal