Advertise top
রাজনীতি

পুলিশ কনস্টেবল নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ২

বরিশাল নিউজ ঢাকা ডেস্ক

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ০৬:১০ পিএম     আপডেট : ২৯ অক্টোবর ২০২৩, ০৬:৩৬ পিএম

পুলিশ কনস্টেবল নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ২
পুলিশ কনস্টেবল পারভেজ হত্যার সাথে জড়িত গ্রেপ্তার হওয়া শামীম রেজা ও মো. সুলতান। ছবি: সংগৃহীত

 

ঢাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে পুলিশ কনস্টেবল আমিরুল আলম পারভেজ নিহত হবার ঘটনায় শামীম রেজা ও মো. সুলতান নামে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

ঢাকা ও গাইবান্ধা থেকে রবিবার, ২৯ অক্টোবর সকালে তাদের গ্রেপ্তার করা হয়। এরমধ্যে শামীম রেজা গাইবান্ধা পলাশবাড়ি উপজেলা যুবদলের আহ্বায়ক।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)কমিশনার হাবিবুর রহমান আজ  দুপুরে গণমাধ্যমকে এই তথ্য জানান।এরআগে পুলিশ পল্টন থানায় মামলা করে।

 

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, গ্রেপ্তার দুজন সরাসরি হত্যায় অংশ নেন। সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়েছে।

 

শনিবার, ২৮ অক্টোবর দুপুরে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষকালে ফকিরাপুলের বক্সকালভার্ট রোড এলাকায় আমিরুল মাথায় আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

নিহত পুলিশ কনস্টেবলের বাড়ি মানিকগঞ্জ ও টাঙ্গাইলের মাঝামাঝি এলাকা নাগরপুর উপজেলার ফয়েজপুর গ্রামে।

 

পুলিশ বলছে, রাজধানীর দৈনিক বাংলা মোড় এলাকায় দায়িত্বরত অবস্থায় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষে আহত  হয়েছিলেন পারভেজ। সেখান থেকে পুলিশ সদস্য এবং পথচারীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। তার মাথায় আঘাত লেগেছিল। বিকাল সোয়া ৪টার দিকে  চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

 

মহাসমাবেশ শুরুর আগে কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এই সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। মহাসমাবেশকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত হয়েছেন পুলিশের ৪১ ও আনসারের ২৫ জন সদস্য। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন সাংবাদিক।

 

সংঘর্ষকালে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি, বাস, মোটরসাইকেলসহ বেশ কটি গাড়িতে আগুন দেওয়া হয়। পুলিশের হিসাবে, আগুন দেওয়া হয়েছে মোট ৫৫টি গাড়িতে। হামলা হয় কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবন ও রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে। এছাড়া কাকরাইল, ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড় ও শান্তিনগর এলাকার সাতটি পুলিশ বক্স পোড়ানো হয়। কমলাপুরে পুলিশের একটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal