Advertise top
বরিশাল

বরিশালে কবি জীবনানন্দ দাশের মৃত্যুবার্ষিকী পালন

বরিশাল নিউজ

প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ০৯:১০ পিএম    

বরিশালে কবি জীবনানন্দ দাশের মৃত্যুবার্ষিকী পালন
কবি জীবনানন্দ দাশ স্মৃতি মিলনায়তন ও পাঠাগারে কবির প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন বরিশালের কবি, সাহিত্যিকগণ। ছবি: বরিশাল নিউজ

 

নানান আয়োজনের মধ্যদিয়ে নগরীতে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশের ৬৯ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

 

নগরীর কবি জীবনানন্দ দাশ সড়কের কবি জীবনানন্দ দাশ স্মৃতি মিলনায়তন ও পাঠাগারে রবিবার সকালে কবির প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন বরিশালের কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দরা। পরে জাতীয় কবিতা পরিষদ বরিশাল শাখা ও প্রগতি লেখক সংঘের আয়োজনে কবি জীবনানন্দ দাশ স্মৃতি মিলনায়তন ও পাঠাগারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 জাতীয় কবিতা পরিষদের জেলা সভাপতি তপংকর চক্রবর্তীর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কন্ঠশিল্পী বিমল চক্রবর্তী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডাঃ মোজাম্মেল হক, কবি ও ছড়াকার দীপংকর চক্রবর্তী, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি নাট্যকার নাজমুল হোসেন আকাশ, সাংস্কৃতিক কর্মী ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ, প্রগতি লেখক সংঘের সভাপতি অপূর্ব গৌতম, লেখক ও সাংবাদিক সৈয়দ মেহেদী হাসান প্রমুখ।

 

বক্তারা জীবনানন্দ দাশকে নিয়ে আলোচনায় কবির স্মৃতিরক্ষায় কিছুই না করতে পারার কষ্ট তুলে ধরেন। এসময় সভা থেকে জীবনানন্দ দাশের নামে আলাদা প্রতিষ্ঠান গড়ে তোলার পাশাপাশি কবির বাড়িটি পুনরূদ্ধারের জন্য জোর দাবি করেন।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal