Advertise top
বরিশাল

‘ইসরায়েলের আগ্রাসন ও জাতিসংঘের নিষ্ক্রিয়তা বিশ্ববাসীর জন্য লজ্জাজনক’

বরিশাল নিউজ

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩, ১১:১০ পিএম    

‘ইসরায়েলের আগ্রাসন ও জাতিসংঘের নিষ্ক্রিয়তা বিশ্ববাসীর জন্য লজ্জাজনক’
ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে বরিশাল বাসদের বিক্ষোভ। ছবি: বরিশাল নিউজ

 

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখা 'ফিলিস্তিনের গাজায় ইসরায়েলী হামলার প্রতিবাদে ও ফিলিস্তিনের ভূখন্ড ফিরিয়ে দেয়ার' দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে।

 

অশ্বিনী কুমার হল চত্বরে আজ  শনিবার,১৪ অক্টোবর, এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী। বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি দুলাল মল্লিক,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সভাপতি বিজন সিকদার প্রমুখ।

 

নেতারা বলেন, ৪৮ বছর ধরে  ফিলিস্তিনের উপর আমেরিকার মদদে ইসরায়েলের আগ্রাসন ও জাতিসংঘের নিষ্ক্রিয়তা পুরো বিশ্ববাসীর জন্য লজ্জাজনক। গত ৭ অক্টোবর শনিবার ইসরায়েলে হামাসের একটি হামলাকে পুঁজি করে ইসরায়েল গাজা দখল করার জন্য এই যুদ্ধ পরিস্থিতি তৈরি করেছে।

 

বক্তারা বলেন, আমরা কোন মৃত্যুরই সমর্থক না। কিন্তু আজকের এই পরিস্থিতি তৈরি হবার পিছনে ইসরায়েলের ৪৮ বছরের নৃশংস আগ্রাসন ও  বিশ্বনেতাদের নিষ্ক্রিয়তা দায়ী। হামাসের হামলার আগেও শুধু এবছরই ইসরায়েলের হামলায় ফিলিস্তিনের ২০০ মানুষ নিহত হয়েছে। হামাসের হামলার পর থেকে ইসরায়েলের বিমান হামলায় এপর্যন্ত ১৫০০ জনেরও বেশি নারী-শিশু নিহত হয়েছে। ইসরায়েল গাজায় বিমান থেকে ৬০০০ বোমা ফেলার পর আবার আজ  থেকে গাজায় স্থল অভিযান শুরু করতে যাচ্ছে। দিনে দুপুরে ফিলিস্তিন রাষ্ট্রকে দখল করার এই অমানবিক নৃশংসতা বিশ্ববাসীর জন্য লজ্জার।

 

বক্তারা অবিলম্বে ইসরায়েলী হামলা বন্ধ করার জন্য জাতিসংঘ ও বিশ্বনেতাদের সোচ্চার হওয়ার আহবান জানান ও ফিলিস্তিনিদের মাতৃভূমি তাদের ফিরিয়ে দেয়ার আহবান জানান। সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

 

একই দাবিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটি নগরীতে বিক্ষোভ মিছিল করে। মার্কিন সাম্রাজ্যবাদ নিপাত যাক বলে স্লোগান দেন তাঁরা।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal