Advertise top
বরিশাল

আমাদের আরও এগোতে হবে: সেনাপ্রধান

বরিশাল নিউজ

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৫

আমাদের আরও এগোতে হবে: সেনাপ্রধান

 

বরিশালে সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্ব হলো সেবা করা, বহিঃশত্রু থেকে দেশকে রক্ষা করা। তিনি বলেন, আত্মত্যাগের মানসিকতা নিয়ে আমাদের সব সময় কাজ করতে হবে। কষ্ট করার জন্যই আমরা সেনাবাহিনীর এই চ্যালেঞ্জিং পেশা বেঁচে নিয়েছি।

 

বাংলাদেশ সেনাবাহিনী অনেক অর্জন করেছে উল্লেখ করে তিনি বলেন, আমরা জাতিসংঘে এক নম্বর শান্তিরক্ষী প্রেরণকারী দেশ। এটা আমাদের পেশাগত মানের একটা উজ্জল উদাহরণ।তবে আমাদের এ অর্জনে খুশি হয়ে থেমে থাকলে হবে না, আরও এগোতে হবে।

 

নিজেদের প্রস্তুত করে দেশে বিদেশে সরকার কর্তৃক যেকোনো দায়িত্ব সঠিকভাবে পালন করে মানুষের কাছে আমাদের নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে সক্ষম হব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

 

সেনাপ্রধান আরও বলেন, সারা বিশ্ব এগিয়ে যাচ্ছে তার সঙ্গে তাল মিলিয়ে আমাদের এগোতে হবে। বাংলাদেশ স্মার্ট হচ্ছে, সেই সাথে তাল মিলিয়ে সেনাবাহিনীকে স্মার্ট হতে হবে। ভবিষ্যতের টেকনোলজি, রণকৌশল ও বিশ্ব পরিস্থিতিকে মাথায় রেখে আমাদের নিজেদের প্রস্তুত করতে হবে।

 

বরিশালের শেখ হাসিনা সেনানিবাসে সোমবার, ১৮ সেপ্টেম্বর ১৫ তলাবিশিষ্ট সেনা সদস্যদের পারিবারিক বাসস্থান সেনানীড় উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

 

এ সময় তিনি স্টেশন অফিসার্স মেস-বি, ডিভিশন মডেল রুম, ডিভিশন সুইমিং পুল, গ্যারিসন মসজিদ-৩ এর উদ্বোধন ঘোষণা করেন।

 

সেনাপ্রধান আরও বলেন, স্থাপনাগুলো তৈরির মাধ্যমে আপনাদের (সেনা সদস্যদের) জীবনযাত্রার মান আগের চেয়ে আরামদায়ক হবে। তা আপনাদের মনোবল বৃদ্ধিতে সহায়ক হবে। উঁচু মনোবল থাকলে তখনই আপনারা সঠিক প্রশিক্ষণ করতে পারবেন এবং আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন।

 

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বরিশাল এরিয়া, সেনাসদর ও বরিশাল এরিয়ার ঊর্ধ্বতন সেনাকর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সৈনিক এবং অসামরিক কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

বরিশাল


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। সত্ব © বরিশাল নিউজ ২০২৩

Developed By NextBarisal