Advertise top
রাজনীতি

বরিশালে হত্যা চেষ্টার অভিযোগে শেখ হাসিনাসহ দেড় হাজার জনের বিরুদ্ধে মামলার আবেদন

বরিশাল নিউজ

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ০৮:৫৯ পিএম    

বরিশালে হত্যা চেষ্টার অভিযোগে শেখ হাসিনাসহ দেড় হাজার জনের বিরুদ্ধে মামলার আবেদন
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক মন্ত্রী জাহাঙ্গির কবির নানক, সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম, সাবেক সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এ.কে.এম জাহাঙ্গীরসহ দেড় হাজার জনের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য আবেদন করেছেন বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মো. জিয়াউদ্দিন সিকদার জিয়া। ১০ পাতার আবেদনের মধ্যে নামধারী রয়েছেন ৫৫৭ জন।

 

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, বুধবার রাতে জিয়া উদ্দিন সিকদার মামলার আবেদনটি থানায় জমা দিয়েছেন। তবে মামলা হিসেবে রেকর্ড করার জন্য সময়ের প্রয়োজন বলেন তিনি।

 

উল্লেখ্য, গত ১৯ জুলাই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাথে একাত্মত্তা প্রকাশ করে মহানগর বিএনপির উদ্যোগে নগরীর সিএন্ডবি রোড এলাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় মিছিলে বাধা দিয়ে হামলা চালায় মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। জিয়া উদ্দিন সিকদারকে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনার পর জিয়াউদ্দিন  সিকদার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে আওয়ামী লীগের পক্ষ থেকে একটি মামলা দায়ের করলে জিয়াকে ঢাকা থেকে গ্রেফতার করে বরিশাল কেন্দ্রীয় কারাগারে আনা হয়। ৫ আগস্টের পর জিয়াউদ্দিন সিকদার মুক্ত হন।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal