Advertise top
বাংলাদেশ

পদত্যাগ করলেন চেয়ারম্যানসহ পিএসসির ১২ সদস্য

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৪, ০৫:৪০ পিএম     আপডেট : ০৮ অক্টোবর ২০২৪, ০৮:২৭ পিএম

পদত্যাগ করলেন চেয়ারম্যানসহ পিএসসির অন্য সদস্যরা
পিএসসি ভবন

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন বা পিএসসির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন মো. সোহরাব হোসাইন। একই সাথে কমিশনের আরও ১২ জন সদস্য পদত্যাগপত্র জমা দিয়েছেন।

 

পিএসসির জনসংযোগ কর্মকর্তা এস এম মতিউর রহমান গণমাধ্যমকে বলেছেন, মঙ্গলবার বিকেলে তারা পদত্যাগ করেছেন ।

 

মঙ্গলবার বিকেলে তারা পিএসসির সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন। সাংবিধানিক প্রতিষ্ঠান হওয়ায় তাদের পদত্যাগপত্রগুলো রাষ্ট্রপতির কাছে পাঠানো হচ্ছে।

 

পিএসসির চেয়ারম্যান মি. হোসাইনের মেয়াদ ছিল আগামী বছরের সেপ্টেম্বর পর্যন্ত। ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর পিএসসি চেয়ারম্যানসহ পুরো কমিশনের পদত্যাগের দাবি ওঠে।

 

কয়েক দিন ধরে পিএসসি সংস্কারের দাবি জানিয়ে আসছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরাও।

 

পদত্যাগ করা পিএসসির সদস্যরা হলেন- সাবেক সিনিয়র সচিব ফয়েজ আহম্মদ, অধ্যাপক উত্তম কুমার সাহা, জাহিদুর রশিদ, অধ্যাপক মুবিনা খন্দকার, অধ্যাপক দেলোয়ার হোসেন, কে এম আলী আজম, খলিলুর রহমান, অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক, মাকছুদুর রহমান, নাজমানারা খাতুন, এন সিদ্দিকা খানম ও অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

 

তবে দুই জন সদস্য এখনো পদত্যাগপত্র জমা দেননি। তারা হলেন সাবেক জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ, সাবেক সচিব ও সাবেক অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম।

 

প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে জানানো হয়েছে, পিএসসির চেয়ারম্যান ও ১২ জন সদস্য পদত্যাগপত্র জমা দিলেও বাকি দুজন কোথায় রয়েছেন, তা জানা যাচ্ছে না।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal