Advertise top
গণমাধ্যম

সাংবাদিক মাইনুল হাসান এর ২০তম মৃত্যুবার্ষিকী আজ

বরিশাল নিউজ

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ০৮:৩১ পিএম    

সাংবাদিক মাইনুল হাসান এর ২০তম মৃত্যুবার্ষিকী আজ
সাংবাদিক মাইনুল হাসান

সাংবাদিক মাইনুল হাসান এর আজ ২০ তম মৃত্যুবার্ষিকী। ২০০৪ সালের এই দিনে না ফেরার দেশে চলে যান তিনি।

 

বরিশালের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গণে সততা ও  স্বচ্ছতার প্রতীক ছিলেন তিনি।  আজও তাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন সহকর্মী সাংবাদিকসহ সবাই।

 

দৈনিক ইত্তেফাক পত্রিকায় স্টাফ রিপোর্টারের পাশাপাশি তিনি কাজ করতেন বিবিসি, রয়টার্স, এবং চ্যানেল আইতে। তিনি জীবনের শেষ সময় পর্যন্ত করে সাংবাদিকতা ।

 

স্কুলে পড়ার সময় থেকেই পত্রিকায় লেখালেখি শুরু হয়েছিল তাঁর। ১৯৭৩ সালে আনুষ্ঠানিকভাবে শুরু করেন সাংবাদিকতা। সেই সময় থেকে কাজ করেছেন মুক্তিযুদ্ধের পত্রিকা সাপ্তাহিক বিপ্লবী বাংলাদেশ, গণকণ্ঠ

, মর্নিং সান, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দ্যা নিউ নেশন, বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি)।

 

তিনি বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পেশাজীবী সাংবাদিকদের সংগঠন বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবে একাধিকবার দায়িত্ব পালন করেন।

 

সাংবাদিকতার প্রতি নিবেদিত প্রাণ মাইনুল হাসান স্মরণে বরিশাল প্রেসক্লাব ২০০৫ সালে তাঁর নামে প্রেসক্লাবভবনে ‘মাইনুল হাসান মিলনায়তন’ প্রতিষ্ঠা করে।

 

বরিশাল সিটি করপোরেশনের মেয়র শওকত হোসেন হিরন বরিশাল প্রেসক্লাব সংলগ্ন আগরপুর সড়কের নতুন নামকরণ করেন ‘সাংবাদিক মাইনুল হাসান সড়ক’।

 

বরিশালের সাংবাদিকদের কাছে মাইনুল হাসান পেশাদার সাংবাদিকতার পথিকৃত হিসাবে পরিচিত। তাদের প্রিয় ‘মাইনুল ভাই’কে নিয়ে ২০০৫ সালে তিন সাংবাদিক সংগঠন বরিশাল প্রেসক্লাব, বরিশাল রিপোর্টাস ইউনিটি এবং সাংবাদিক ইউনিয়ন প্রতিষ্ঠা করে ‘সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদ’।

গঠিত হয় সাংবাদিক মাইনুল হাসান ওয়েলফেয়ার আ্যাসোসিয়েশন।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal