Advertise top
বরিশাল

স্পিডবোট চলাচল বন্ধ করে দিলেন বিএনপি নেতা

বরিশাল নিউজ

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৫ পিএম    

স্পিডবোট চলাচল বন্ধ করে দিলেন বিএনপি নেতা
শায়েস্তাবাদ স্পিডবোট ঘাট। ছবি: সংগৃহীত

বরিশাল সদর উপজেলা শায়েস্তাবাদ ইউনিয়ন বিএনপির সদস্যসচিব ও ইউপি সদস্য মোখলেছুর রহমানের নেতৃত্বে বরিশাল সদর উপজেলার তালতলী থেকে মেহেন্দীগঞ্জের পাতারহাট রুটে স্পিডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তার দাবি, স্পিডবোট চলাচল করার কারণে নদীভাঙন তীব্র হচ্ছে। এ কারণে বরিশাল-পাতারহাট রুটিন স্পিডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

 

শুক্রবার দুপুর ২টার দিকে তালতলী থেকে যাত্রী নিয়ে য‌াওয়ার সময় বিএনপি নেতা ও স্থানীয় মোকলেছ মেম্বার লোকজন নিয়ে বাধা দেন । এ সময় মেহেন্দীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বহনকারী স্পিডবোটও আটকে দেয় মুখলেসুর রহমান ও তার অনুসারীরা। মারধর করা হয় এক চালককে।

 

স্পিডবোট মালিক ও চালকদের অভিযোগ, ক্ষমতার পালাবদলে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা চাঁদার জন‌্য এই পরিস্থিতির সৃষ্টি করছে।

 

তালতলী-পাতারহাট নৌ রুটের স্পিডবোট চালক মো. সুজন জানান, এ রুটে ৬২টি বোট চলাচল করে। প্রতি ট্রিপে ৩০০ টাকা ভাড়া নেওয়া হয়। বিএনপি নেতা মোকলেছসহ অন‌্যরা এ রুট দখল করার জন‌্য এসব করছেন।

 

পাতারহাটে স্পিডবোটের কর্তৃত্বে থাকা আলম হোসেন বলেন, এ রুটে বেশি স্পিডবোট চলে, তাই একটি পক্ষ চাচ্ছে না এখান থেকে বোট চলুক। আগে তো বাধা দেওয়া হয়নি, এখন কেন দেওয়া হলো তা বুঝছি না। প্রতিপক্ষের সঙ্গে একাধিকবার বসেছি কিন্তু তারা কিছুই বলে না।

 

অভিযুক্ত মোকলেছুর রহমান বলেন, ‘এলাকাবাসীর দাবি, দ্রুত স্পিডবোট চলাচল করায় পাড় ভেঙে যায়। এ জন‌্য এলাকাবাসী বোট চলাচল বন্ধ করেছে।’

 

মেহেন্দীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নেছার উদ্দিন বলেন, স্থানীয়দের দাবি খালটি দিয়ে স্পিডবোট চলাচল করে সেখানে ভাঙন ধরেছে। তবে দীর্ঘদিন এখান থেকে স্পিডবোট চললেও বাধা দেওয়া হয়নি। তাদের এ ধরনের দাবি থাকলে জেলা প্রশাসনকে জানাতে হবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal