Advertise top
বরিশাল

বরিশাল সোনারগাঁও টেক্সটাইল মিলে ৭ দফা দাবিতে বিক্ষোভ

বরিশাল নিউজ

প্রকাশ : ২৯ আগষ্ট ২০২৪, ১০:৩৫ পিএম    

বরিশাল সোনারগাঁও টেক্সটাইল মিলে ৭ দফা দাবিতে বিক্ষোভ
সোনারগাঁও টেক্সটাইল মিলে শ্রমিকদের বিক্ষোভ। ছবি: সংগৃহীত

সোনারগাঁও টেক্সটাইল মিলে বেতন বৃদ্ধি করে ২০২৪ সালের মজুরি স্কেল চালু করাসহ ৭ দফা দাবিতে গতকাল থেকে শুরু হয় কর্মবিরতি। পূর্বঘোষণা অনুযায়ী ৭ দফা দাবি না মানায় শ্রমিকরা বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে সড়ক অবরোধ করে। এরপর মালিকপক্ষ শ্রমিকপক্ষের সাথে বৈঠক করার আহ্বান জানান।

 

মালিকপক্ষের সাথে বৈঠকে উপস্থিত ছিলেন, সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সভাপতি মাসুম গাজী, সহ সভাপতি শাহীন, সাধারণ সম্পাদক মোঃ ইমরান, কোষাধ্যক্ষ মোঃ মোশাররফ, যুগ্ম সম্পাদক খুকুমনি, সাংগঠনিক সম্পাদক হাবিব প্রমুখ।

 

শ্রমিকদের পক্ষে কথা বলতে আরও উপস্থিত ছিলেন বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার দপ্তর সম্পাদক শহিদুল হাওলাদার প্রমুখ৷

 

বৈঠকে সিদ্ধান্ত হয়, মালিক শ্রমিকদের প্রাপ্য লভ্যাংশের ২১ লক্ষ টাকা আগামী ডিসেম্বরের মধ্যে বিতরণ করবে। এছাড়া সেপ্টেম্বর থেকে সবার বেতন ১০% বৃদ্ধি, হাজিরা বোনাস কর্তন না করাসহ ২০২৪ সালের মজুরিস্কেলের বেসিক ২০২৫ সালের জুন মাসের মধ্যে বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দেন। মালিককদের এই প্রতিশ্রুতি সততার সাথে বাস্তবায়নের আহ্বান জানানোর পাশাপাশি প্রতিশ্রুতি পূরণে ব্যত্যয় হলে পুনরায় আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal