Advertise top
বরিশাল

সিগারেট লুট,সাংবাদিক নেতা গ্রেফতার

বরিশাল নিউজ, বরগুনা

প্রকাশ : ১২ আগষ্ট ২০২৪, ১১:৪২ পিএম    

সিগারেট লুট, সাংবাদিক নেতা গ্রেফতার
সাংবাদিক ও বিএনপি নেতা মো. গোলাম কিবরিয়া। ছবি: সংগৃহীত

 


বরগুনার বামনায় একটি সিগারেট কোম্পানির গাড়ি থেকে ১০ কার্টুন বেনসন সিগারেট ও নগদ ১০ হাজার টাকা লুট ও চাঁদা দাবির অভিযোগে এক সাংবাদিক নেতাকে গ্রেফতার করা হয়েছে।

 

গ্রেফতার সাংবাদিক মো. গোলাম কিবরিয়া (৩৮) দৈনিক নয়াদিগন্ত পত্রিকার বরগুনা জেলা প্রতিনিধি ও বরগুনা সাংবাদিক ইউনিয়নের বর্তমান সভাপতি। তিনি বামনা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য । তার বাড়ী পশ্চিম সফিপুর গ্রামে।

 

বরগুনা জেলায় দায়িত্বরত নৌবাহিনীর সদস্যরা রবিবার গভীর রাতে মো. গোলাম কিবরিয়াকে তার নিজের বাসা থেকে গ্রেপ্তার করেন।

 

এ ঘটনায় বামনা উপজেলায় কর্মরত ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির বিক্রয় প্রতিনিধি মো. আল আমীন বামনা থানায় লুট, ছিনতাই ও চাঁদাবাজির অভিযোগ এনে দুই জনকে আসামি করে ঘটনার রাতে মামলাটি দায়ের করেন।

 

মামলায় আসামিরা হলেন, মো. গোলাম কিবরিয়া ও পশ্চিম সফিপুর গ্রামের সাংবাদিক সুমন গোলদার (৪৫)।

 

মামলা সূত্রে জানা গেছে, রবিবার সকাল থেকে ব্রিটিশ টোব্যাকো কোম্পানির বিক্রয় প্রতিনিধি শহরের বিভিন্ন দোকানে সিগারেট সাপ্লাই করছিলেন। এ সময় মোটরসাইকেলযোগে আসামিরা তাদের কাছে এসে সিগারেটের মূল্য নিয়ে উত্তেজিত হতে থাকেন। একপর্যায়ে ওই বিক্রয় প্রতিনিধির কাছে থাকা ১০ হাজার নগদ টাকা ও ১০ কার্টন সিগারেট নিয়ে যান। পরে কোম্পানির গাড়িসহ বিক্রয় প্রতিনিধিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে নিয়ে যান।

এ সময় আসামিরা ওই প্রতিনিধিকে ভয় দেখিয়ে বেশি দামে সিগারেট বিক্রি করে এমন কথা বলতে বাধ্য করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসামিদের কথামতো ভোক্তা অধিকার আইনে ওই কোম্পানিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

 

বামনা উপজেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ বলেন, গোলাম কিবরিয়ার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

 

বামনা থানার ওসি তুষার মণ্ডল জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে টোব্যাকো কোম্পানি। আটক গোলাম কিবরিয়াকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

 

একদিকে কোম্পানির মালামাল লুট অপরদিকে ইউএনওকে দিয়ে কৌশলে ভোক্তা অধিকারে জরিমানা করার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরানের কাছে জানতে চাইলে তিনি বলেন, কোম্পানির লোকজন প্যাকেটের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে সিগারেট বিক্রি করছে- এমন কয়েকটি রশিদ আমি পেয়েছি তাই তাদের জরিমানা করা হয়েছে। তবে গাড়ি থেকে মালামাল লুট হয়েছে সেটা আমি জানতাম না।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal