Advertise top
বাংলাদেশ

বরিশালেও পুলিশ সদস্যদের বিক্ষোভ মিছিল

বরিশাল নিউজ

প্রকাশ : ০৭ আগষ্ট ২০২৪, ১১:১৫ পিএম    

বরিশালেও পুলিশ সদস্যদের বিক্ষোভ মিছিল
বরিশাল পুলিশ লাইনসে সাদা পোশাকে পুলিশের বিক্ষোভ

বরিশালে শতাধিক পুলিশ সদস্য কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করছেন। নিরাপত্তাসহ কয়েকটি দাবিতে বুধবার, ৭ আগস্ট দুপুরে সাদা পোশাকে পুলিশ লাইনসে এ কর্মসূচি পালন করনে তারা।

 

পুলিশ সদস্যদের নির্মমভাবে হত্যা, থানায় হামলাসহ বিভিন্ন বিষয় তুলে ধরে হামলাকারীদের বিচারের দাবি করে তারা বলেন, তাদের আলাদা পুলিশ কমিশন গঠনের দাবি ছিল দীর্ঘদিনের। তারা রাজনৈতিক প্রভাবের বাইরে কাজ করতে চান।

 

পুলিশ মরতে চায় দেশের জন্য এমনটি উল্লেখ করে তারা বলেন, ‘সরকারি দায়িত্ব পালন করতে গিয়েই হত্যার শিকার হয়েছি। আমাদের ছোট ভাইদের ওপর গুলি চালিয়েছি। এই ঘটনার পর আমাদের পরিবার বিষয়টিকে মেনে নিতে পারছে না।’

 

নিহত পুলিশের পরিবারকে ক্ষতিপূরণ এবং তাদের শহীদের মর্যাদা দেওয়ার দাবি জানিয়ে তারা বলেন, ‘নতুন যারা পুলিশের দায়িত্বে এসেছেন, আশা করব, আমাদের দাবিগুলো তারা শুনবেন।

 

রাজনৈতিক প্রভাবের বাইরে দেশের জন্য কাজ করতে চাই।’

 

আহতদের উন্নত চিকিৎসার দাবি জানিয়ে তারা বলেন, যারা পুলিশ লাইনসে আছেন, তারা নিরাপত্তাহীনতায় আছেন। এই অবস্থার অবসান চাই।

 

পুলিশ হত্যাসহ সব পুলিশি স্থাপনায় ধ্বংসযজ্ঞ চালানো ব্যক্তিদের চিহ্নিত করে অতিদ্রুত বিচারের আওতায় আনা, পুলিশের নিয়োগ বিধিমালা বিশেষত সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট নিয়োগ পিএসসির অধীনে এবং পুলিশ হেডকোয়ার্টারের অধীনে কনস্টেবল নিয়োগে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করার দাবি জানান পুলিশ সদস‌্যরা।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal