Advertise top
বরিশাল

বরিশালে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ১০

বরিশাল নিউজ

প্রকাশ : ৩১ জুলাই ২০২৪, ১১:২৩ পিএম    

বরিশালে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ১০
পুলিশের লাঠিপেটায় আহত দৈনিক যুগান্তরের ফটো সাংবাদিক শামিম আহম্মেদ

বরিশালে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া পালটা ধাওয়ার ঘটনায় সংবাদকর্মীসহ আহত হয়েছেন অন্তত ১০ জন।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা নগরীর সদর রোডে মিছিল বের করার চেষ্টা করলে বাধা দেয় পুলিশ। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে লাঠিচার্জ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করেন তারা। পাল্টা হিসেবে শিক্ষার্থীরা ইটপাটকেল ছুড়লে শুরু হয় সংঘর্ষ। ২৫-৩০ মিনিট ধরে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলে।

 

এদিকে শিক্ষার্থীদের আরেকটি অংশ পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী ফজলুল হক এভিনিউতে থাকা বরিশালের আদালত চত্বরের দিকে অগ্রসর হওয়ার সময় বাধা দেয় পুলিশ। ছাত্র-ছাত্রীরা এসময় ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দেন। আন্দোলনকারীরা আদালত চত্বরে ঢুকতে গেলে বাধা দেয় পুলিশ। এখানেও পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পালটা ধাওয়া সংঘর্ষ হয়। এছাড়া নগরের কাকলীর মোড়, বটতলা এবং পলিটেকনিক ইনস্টিটিউট এলাকাতেও শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

 

বরিশালের পুলিশ কমিশনার জিহাদুল ইসলাম বলেন, আমরা ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছি এবং নগরীর শান্তি শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করছি।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal