Advertise top
বাংলাদেশ

কোটা সংস্কার আন্দোলনে মৃত্যু: ১৪৭ স্বরাষ্ট্রমন্ত্রী, ১৬১ ডেইলি স্টার, ২১০ প্রথম আলো

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৮ জুলাই ২০২৪, ০৬:৩৮ পিএম    

কোটা সংস্কার আন্দোলনে মৃত্যু: ১৪৭ স্বরাষ্ট্রমন্ত্রী, ১৬১ ডেইলি স্টার, ২১০ প্রথম আলো
সচিবালয়ে সাংবাদিকদের তথ্য জানাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সাম্প্রতিক সহিংসতায় এ পর্যন্ত ১৪৭ জনের মৃত্যু হয়েছে। একই ঘটনায় ডেইলি স্টার ১৬১ জনের এবং প্রথম আলো ২১০ জনের মৃত্যুর খবর দেওয়ায় পাঠকরা সঠিক তথ্য জানাতে নিহতদের পরিচয় প্রকাশ করার কথা বলছেন।

 

সচিবালয়ে আজ রবিবার, ২৮ জুলাই সাংবাদিকদের ১৪৭ জনের মৃত্যুর তথ্য জানান মন্ত্রী। তিনি বলেন, সহিংসতায় কখনো বলা হচ্ছে ৫০০ জনের মৃত্যু হয়েছে। আসলে মৃত্যু নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। সহিংসতায় এখন পর্যন্ত ১৪৭ জনের মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রসহ বিভিন্নভাবে এই তথ্য জানা গেছে।

 

সহিংসতায় কতজন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ছাত্র কতজন এখনও বিস্তারিত জানা যায়নি। আরও যাচাই করে তথ্য জানানো হবে।

 

এদিকে প্রথম আলো তাদের ২৭ জুলাইয়ের প্রতিবেদনে লিখেছে ২১০ জনের মৃত্যুর কথা। এই হিসেব এসেছে ১৬ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত ১১ দিনের। এতে ১৬ জুলাই ৬ জন, ১৮ জুলাই ৪২ জন, ১৯ জুলাই ৮৫ জন, ২০ জুলাই ৩৮ জন, ২১ জুলাই ২১ জন, ২২ জুলাই ৫ জন, ২৩ জুলাই ৩ জন, ২৪ জুলাই ৩ জন, ২৫ জুলাই ৫ জন ও গতকাল ২৬ জুলাই ১ জনের মৃত্যু খবর দেয় তারা।

 

একই দিনে দ্য ডেইলি স্টার লিখেছে ১৬১ জনের মৃত্যুর খবর। এতে ১৬ জুলাইয়ের মৃত্যুর খবর নেই। গত ১৮ জুলাই ৩০ জন, ১৯ জুলাই ৬৬ জন, ২০ জুলাই ২৫ জন, ২১ জুলাই ১৪ জন, ২২ জুলাই ছয় জন, ২৩ জুলাই তিন জন, ২৪ জুলাই চার জন, ২৫ জুলাই দুই জন ও ২৬ জুলাই চার জন মারা যাওয়ার খবর দেন তারা।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal