Advertise top
বরিশাল

মেঘনায় ড্রেজার ডুবি: ২ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ-৩

শরীফ হোসাইন, ভোলা

প্রকাশ : ০৯ জুলাই ২০২৪, ১১:১৮ পিএম     আপডেট : ০৯ জুলাই ২০২৪, ১১:৪৫ পিএম

মেঘনায় ড্রেজার ডুবি: ২ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ-৩
আফসানা-১ ড্রেজার উদ্ধার অভিযান

ভোলার মেঘনা নদীতে ডুবে যাওয়া ড্রেজার থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা হলেন, মো. আরিফুর ইসলাম ও নুরে আলম। নুরে আলম ডুবে যাওয়া ড্রেজারটির মালিক ছিলেন। ডুবুরি টিম ড্রেজারটির কেবিন থেকে তাদের লাশ উদ্ধার করে।

 

তবে এখনো তিন শ্রমিকের সন্ধান পাওয়া যায়নি। তারা হলেন, মো. হারুন (৫৫), সিয়াম আহমেদ (২৩) ও তানজিল আহমেদ (২৩)। তাদের সবার বাড়ি ভোলা সদর উপজেলার ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের পাঙ্গাশিয়া গ্রামে। মঙ্গলবার,৯ জুলাই ভোররাত ৩টার দিকে মালিকপক্ষের ভাড়াটে ডুবুরি টিম ওই দু'জনের মরদেহ উদ্ধার করে। লিশা নৌ-থানার ইন্সপেক্টর বিদ্যুৎ কুমার বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

 

দিনভর অভিযানের পর সোমবার বিকেলে নৌ-পুলিশ, কোষ্টগার্ড ও ফায়ারসার্ভিসের যৌথ অভিযানে ডুবে যাওয়া ড্রেজারটির সন্ধান পায় তারা। আজ সকাল থেকে নিখোঁজ ৩ শ্রমিককে উদ্ধারে সরকারি ও বেসরকারি ডুবুরি টিম কাজ করে যাচ্ছে।

 

ভোলা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো.লিটন জানান, গতকাল বিকেলে ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ ও কোষ্টগাডের্র যৌথ অভিযানে ডুবে যাওয়া ড্রেজারটির অবস্থান শনাক্ত করা হয়। মঙ্গলবার সকাল ৮টা থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরু হয়। এর আগেই মালিকপক্ষের ভাড়াটে ডুবুরি টিম ভোররাতে দু’জনের মরদেহ উদ্ধার করেছে। এখন ভাড়াটে ডুবুরি টিম ও সরকারি ডুবুরি টিম যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে। বাকি ৩ জনের মরদেহ খোঁজা হচ্ছে।

 

কোষ্টগার্ড দক্ষিণ জোনের লেফটেন্যান্ট কমান্ডার এইচ এম হারুন অর রশিদ বিএন জানান, ড্রেজারটির দুটি কেবিন ভিতর থেকে আটকানো। মেঘনায় পানির তীব্র স্রোত। যার কারনে উদ্ধার অভিযান পরিচালনা ব্যাহত হচ্ছে। ডুবুরি টিম চেষ্টা করছে ড্রেজারটি নদীর তলদেশ থেকে ভাসমান অবস্থায় নিয়ে আসার জন্য।

 

ভোলা জেলা প্রশাসক মো. আরিফুজ্জামান জানান, নিখোঁজ শ্রমিকদের লাশ উদ্ধারে ডুবুরি টিম তৎপর রয়েছে। জেলা প্রশাসকের একটি টিম বিষয়টি মনিটরিং করছে।

 

 রবিবার গভীর রাতে ভোলার মেঘনা নদীর গাজীপুর চর নামক এলাকা থেকে বালু উত্তোলনের সময় আফসানা-১ নামের ড্রেজারটি ৫ শ্রমিক নিয়ে ডুবে যায়।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal