Advertise top
বরিশাল

কাস্টমস থেকে লাগেজ ছাড়াতে গেল ৭৮ লাখ টাকা

বরিশাল নিউজ

প্রকাশ : ০৭ জুলাই ২০২৪, ০৬:২৮ পিএম     আপডেট : ০৭ জুলাই ২০২৪, ০৬:৩৮ পিএম

কাস্টমস থেকে লাগেজ ছাড়াতে গেল ৭৮ লাখ টাকা
সংবাদ সম্মেলনে মামলার অগ্রগতি সম্পর্কে জানাচ্ছেন উপ–কমিশনার (দক্ষিণ) মো.আলী আশরাফ ভূঞা।

বরিশাল নগরীর বাসিন্দা ৬৫ বছর বয়সের রত্নেশ্বর মাঝি একজন বেসরকারি অবসরপ্রাপ্ত চাকুরিজীবী। গত বছরের ১৯ নভেম্বর তার মোবাইল নম্বরে খায়রুন নেছা নামে একজন ফোন দেন এবং চট্টগ্রাম বিমানবন্দরের সিভিল এভিয়েশন কাস্টমস অফিসার হিসেবে নিজের পরিচয় দেয়।

 

এরপর সে তাকে জানায়, রত্নেশ্বর মাঝির নামে ‘এলিজাবেদ এরিস’ নামের একজন একটি লাগেজ পাঠিয়েছেন, যার মধ্যে বিপুল পরিমাণে ডলার আছে। এরপর খায়রুন নেছা নামের ওই নারী কাস্টমস থেকে ডলারের লাগেজ ছাড়ানোর জন্য পর্যায়েক্রমে বিভিন্ন পরিমাণের টাকা দাবি করেন।

 

পরবর্তীতে মাত্র ২৩ দিনের মধ্যে বিভিন্ন ব্যাংকের অ্যাকাউন্টে ও বিভিন্ন বিকাশ নম্বরে সর্বমোট ৭৭ লাখ ৯০ হাজার টাকা পাঠান রত্নেশ্বর। এরপরেও লাগেজ ছাড়াতে আরো টাকা লাগবে জানালে বুঝতে পারেন তিনি প্রতারণার ফাঁদে পড়েছেন। তখন তিনি বরিশাল কোতয়ালি মডেল থানায় গত বছরের ১৫ ডিসেম্বর মামলা দায়ের করেন।

 

 

মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরের সম্মেলন কক্ষে আজ  রবিবার এক সংবাদ সম্মেলনে করে এই মামলার অগ্রগতি জানান উপ–কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা। তিনি বলেন, কোতয়ালি মডেল থানার এসআই  মো. রেজাউল ইসলামসহ একটি টিম ঘটনাটির তদন্ত শুরু করেন। তদন্তের একপর্যায় থানার পরিদর্শক (অপারেশন) বিপ্লব মিস্ত্রি ও এসআই মো.রেজাউল ইসলামসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের চৌকস সাইবার টিম ঢাকার মতিঝিল এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রতারণার কাজে ব্যবহৃত ৩৫ টি ব্যাংকের ৮৬ টি ডিজিটাল ব্যাংক (এটিএম) কার্ড, বিভিন্ন ব্যাংকের ১৫১ টি চেকের পাতা, একটি অ্যানড্রয়েডসহ চারটি মোবাইল সেট ও ৮ টি সিমসহ সোহাগ শেখকে গ্রেপ্তার করা হয়।

 

সোহাগ শরিয়তপুরের নড়িয়া উপজেলার কেদারপুর ইউনিয়নের পাঁচগাও গ্রামের মো. জব্বার শেখের ছেলে। বাকিরা এখনো ধরা ছোঁয়ার বাহিরে।

 

গ্রেপ্তারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের তথ্যের বরাত দিয়ে তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত সোহাগ শেখ প্রতারক চক্রের প্রথম স্তরের প্রথম ম্যান। এখানে কমপক্ষে আরও  ৪/ ৫ টি ধাপে ১০-১২ বা তা অধিক সদস্য রয়েছে। যার মধ্যে দেশের বাহিরে বিদেশেও একটি স্তর থাকার সম্ভাবনা রয়েছে। যারা প্রতিটি স্তরে প্রতারণা আশ্রয় নিয়ে মানুষের টাকা হাতিয়ে নিচ্ছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal