Advertise top
বরিশাল

বরিশালে অর্থনৈতিক শুমারি শুরু হবে ২২ জুন

বরিশাল নিউজ

প্রকাশ : ০৭ জুন ২০২৪, ০৮:৩১ পিএম    

বরিশালে অর্থনৈতিক শুমারি শুরু হবে ২২ জুন
বরিশাল জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা শুমারি কমিটির অবহিতকরণ সভা

৪র্থ অর্থনৈতিক শুমারির জন্য আগামী ২২ জুন থেকে বরিশাল জেলায় শুরু হচ্ছে অর্থনৈতিক প্রতিষ্ঠানের তালিকাকরণ কার্যক্রম। চলবে ২৭ জুন পর্যন্ত।  

 

আর্থ-সামাজিক ক্ষেত্রে নির্ভরযোগ্য তথ্য সংগ্রহ ও প্রকাশনার লক্ষ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) এই শুমারি ও জরিপ পরিচালনা করবে।  

 

৪র্থ অর্থনৈতিক শুমারি বাস্তবায়ন, ম্যাপিং ও লিস্টিং অপারেশন উপলক্ষে বৃহস্পতিবার, ৬ জুন বরিশাল জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা শুমারি কমিটির অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই সভাপতিত্ব করেন। এসময় অর্থনৈতিক শুমারি, ম্যাপিং ও লিস্টিং বাস্তবায়ন বিষয়ক পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন উপরিচালক মোঃ আতিকুর রহমান।

 

বিভাগীয় পরিসংখ্যান দপ্তরের যুগ্ম পরিচালক ও বরিশাল জেলা কমিটির সদস্য সচিব মোঃ শহীদুল ইসলাম বলেছেন, ৪র্থ অর্থনৈতিক এই শুমারির জন্য গত ১৭ মে থেকে ১ জুন বরিশাল জেলায় অর্থনৈতিক শুমারির ম্যাপিং অপারেশন শেষ হয়েছে।

 

বরিশাল জেলায় ৩৮টি শুমারি জোনে শুমারি কার্যক্রম চলবে। জোনগুলো হচ্ছে: সদর উপজেলায় ৩টি, সিটিতে ৭টি, বাবুগঞ্জ ২টি, বানারীপাড়া ৩টি, গৌরনদী ৩টি, আগৈলঝাড়ায় ২টি, উজিরপুরে ৩টি, মুলাদীতে ৩টি, হিজলায় ২টি, মেহেন্দিগঞ্জ-৫ টি এবং বাকেরগঞ্জ উপজেলায় ৫টি। ঘরে ঘরে গিয়ে তালিকাকারীরা তথ্য সংগ্রহ করবেন বলে সভায় জানানো হয়।

 

তথ্য সংগ্রহের জন্য বরিশাল জেলায় এক হাজার ৩৭৮ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।  


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal