Advertise top
বরিশাল

হিজলায় আফ্রিকান মাগুর জব্দ

বরিশাল নিউজ

প্রকাশ : ০৭ জুন ২০২৪, ০৭:৫২ পিএম    

হিজলায় আফ্রিকান মাগুর জব্দ
হিজলায় আফ্রিকান মাগুর জব্দ

বরিশালের হিজলায় ৯২ কেজি রাক্ষুসে হিংস্র আফ্রিকান মাগুর জব্দ করেছে মৎস্য বিভাগ। পাশাপাশি আহরণযোগ্য নয় এমন প্রায় দুইশত কেজি আফ্রিকান মাগুর বিনষ্ট করা হয়েছে।

 

সেইসাথে জীব বৈচিত্র ও দেশীয় প্রজাতির মাছ সহ সকল ধরনের মাছ ও জলজ প্রাণির জন্য হুমকিজনক রাক্ষুসে- হিংস্র এই আফ্রিকান মাগুর চাষের সাথে জড়িত একজনকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

 

হিজলা উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম। জানান, গোপন সংবাদের ভিত্তিতে হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের বান্দের বাজারে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর এর যৌথ অভিযান চালায়। অভিযানে জীব বৈচিত্র ও দেশীয় প্রজাতির মাছ সহ সকল ধরনের মাছ ও জলজ প্রাণির জন্য হুমকি স্বরূপ রাক্ষুসে হিংস্র আফ্রিকান মাগুর মাছ বিক্রি করার সময়ে ৩৬ কেজি আফ্রিকান মাগুর জব্দ করা হয়।

 

পরবর্তীতে এই সুত্রের ভিত্তিতে খুন্না গোবিন্দপুর এলাকার মো.মোতাহার কবিরাজের একটি পুকুর সেচ দিয়ে ৫৬ কেজি আফ্রিকান মাগুর মাছ জব্দ করা হয়। যা ওই এলাকার দুটি এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়। এছাড়া পুকুরে ব্লিচিং পাউডার ছিটিয়ে আহরণযোগ্য নয় প্রায় দুইশত কেজি আফ্রিকান মাগুর যা বিনষ্ট করা হয়েছে। 

 

পাশাপাশি হিজলা উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী হামিক ইয়াসীন সাদেক পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে অভিযুক্ত মো.মোতাহার কবিরাজকে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal