Advertise top
অর্থনীতি

গ্যাসের দাম জুনে কমেছে ৩০ টাকা

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৩ জুন ২০২৪, ০৮:৩০ পিএম     আপডেট : ০৩ জুন ২০২৪, ০৯:৩০ পিএম

এলপি গ্যাসের দাম জুনে কমেছে ৩০ টাকা
এলপিজি গ্যাস সিলিন্ডার

ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম ৩০ টাকা কমানো হয়েছে। এতে চলতি জুন মাসে ১২ কেজির সিলিন্ডারের দাম হবে এক হাজার ৩৬৩ টাকা।

 

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)সোমবার দাম কমানোর এই ঘোষণা দিয়ে জানায়,সন্ধ্যা ৬টা থেকেই এ নতুন দাম কার্যকর হবে।

 

বিইআরসি চেয়ারম্যান নূরুল আমিন গণমাধ্যমকে বলেন, জুন মাসের জন্য ১২ কেজির এলপিজির দাম ১ হাজার ৩৯৩ টাকা থেকে ৩০ টাকা কমিয়ে ১ হাজার ৩৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

এ বছরের জানুয়ারিতে ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ৪৩৩ টাকা নির্ধারণ করা হয়েছিল। ফেব্রুয়ারিতে ১ হাজার ৪৭৪ টাকা, মার্চ মাসে ১ হাজার ৪৮২ টাকা, এপ্রিল মাসে ১ হাজার ৪৪২ টাকা, মে মাসের ১ হাজার ৩৯৩ টাকা নির্ধারণ করা হয়েছিল।

 

একইসঙ্গে সোমবার অটোগ্যাসের দামও কমিয়েছে বিইআরসি। জুন মাসে ভোক্তা পর্যায়ে অটোগ্যাসের মূসকসহ দাম প্রতি লিটার ৬২ টাকা ৫৩ পয়সা নির্ধারণ করা হয়েছে।

 

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিইআরসি জানিয়েছে, জুন মাসের জন্য সৌদি আরামকোর প্রোপেন এবং বিউটেনের ঘোষিত সৌদি সিপি প্রতি মেট্রিক টন যথাক্রমে ৫৮০ মার্কিন ডলার ও ৫৬৫ মার্কিন ডলার এবং প্রোপেন ও বিউটেনের অনুপাত ৩৫:৬৫ অনুযায়ী প্রোপেন ও বিউটেনের গড় সৌদি সিপি প্রতি মেট্রিক টন ৫৭০ দশমিক ২৫ মার্কিন ডলার বিবেচনায় জুন মাসের জন্য বেসরকারি এলপিজি ও অটোগ্যাসের দাম ভোক্তা পর্যায়ে সমন্বয় করা হলো।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal