Advertise top
বরিশাল

শ্রমিক হত্যার বিচার ও বাইপাস সড়ক নির্মাণের দাবি বাসদের

বরিশাল নিউজ

প্রকাশ : ১৪ মে ২০২৪, ০৮:৫১ পিএম

শ্রমিক হত্যার বিচার ও বাইপাস সড়ক নির্মাণের দাবি
বাইপাস সড়ক নির্মাণের দাবিতে বাসদের বিক্ষোভ

বরিশাল নগরীর কাশিপুরে বাসচাপায় শ্রমিক হত্যার বিচার দাবি ও বাইপাস সড়ক নির্মাণ,  মহাসড়কসহ ৬ লেনে প্রশস্তকরণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  

 

বরিশাল-ঢাকা মহাসড়ক নগরীরর কাশিপুর বাজারে মঙ্গলবার বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও রিক্সা ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান ইজিবাইক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা কমিটি এই কর্মসূচি পালন করে।

 

বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডাঃ মনীষা চক্রবর্ত্তীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য ও বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মলিৱক, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য শহিদুল ইসলাম, শহিদুল শেখ, নিহত শ্রমিক শুভর আত্মীয় মোহাম্মদ সেলিম, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের ২৮ নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক আইয়ূব আলী তালুকদার, বরিশাল রিকশা-ভ্যান-চালক শ্রমিক ইউনিয়ন ওয়ার্ডের মোহাম্মদ মনির হোসেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সাধারণ সম্পাদক মোঃ সুজন সিকদার।

 

নেতৃবৃন্দ বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে সরকার জনগণকে স্বৈরাচারী শাসন থেকে চোখ ফেরাতে উন্নয়নের মাইলফলক হিসেবে পদ্মা সেতুকে দেখানোর চেষ্টা করছে কিন্তু পদ্মা সেতুর মধ্য দিয়ে যুক্ত হওয়া নতুন রুটের শতাধিক গাড়ি বরিশালের অপ্রশস্ত আঞ্চলিক মহাসড়কের জন্য এক মৃত্যুফাঁদ তৈরি করেছে।

 

সমাবেশ শেষে বরিশাল-ঢাকা মহাসড়কে একটি বিক্ষোভ মিছিল কাশিপুর বাজার থেকে দুর্ঘটনাস্থল আনসার ক্যাম্প পর্যন্ত প্রদক্ষিণ করে বাজারে এসে শেষ হয়।

 

রাস্তা পার হতে গিয়ে সোমবার ১৩ই মে রাজমিস্ত্রি শুভ যমুনা বাসের নিচে চাপা পড়ে মৃত্যুবরণ করেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal