Advertise top
বরিশাল

‘বাঙালি সংস্কৃতির লালন করতে হবে’

বরিশাল নিউজ

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পিএম

‘বাঙালি সংস্কৃতির লালন করতে হবে’
বরিশাল জেলা শিল্পকলা একাডেমি হলরুমে ‘‘বাংলার বৈশাখ বাংলার নাচ’ শীর্ষক প্রতিযোগিতা। ছবি: বরিশাল নিউজ

স্থানীয় সরকার উপপরিচালক গৌতম বাড়ৈ বলেছেন, ‘বাঙালি সংস্কৃতির লালন করতে হবে। সংস্কৃতি ব্যতিরেকে কোনো শিক্ষা বা উন্নয়নই দেশের কল্যাণ বয়ে আনতে পারেনা। আমরা যেনো আবহমান কালের বাঙালি সংস্কৃতিকে ভুলে না যাই।’

 

বরিশাল জেলা শিল্পকলা একাডেমি হলরুমে বাংলাদেশ শিশু একাডেমি বরিশাল-এর আয়োজনে এবং জেলা প্রশাসন এর সহযোগিতায় বৈশাখের রং লাগাও প্রাণে ‘‘বাংলার বৈশাখ বাংলার নাচ’ শীর্ষক প্রতিযোগিতা-২০২৪ বিভাগীয় পর্যায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমির প্রোগ্রামার লায়লা আরজুমান বানুসহ বরগুনা, ভোলা ও পটুয়াখালীর জেলা শিশু বিষয়ক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

প্রতিযোগিতার মধ্যে ছিল দলীয় নৃত্য। প্রাথমিক পর্যায়ে পটুয়াখালী কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ঝালকাঠি হরচন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বরিশাল জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এবং মাধ্যমিক পর্যায়ে বরগুনা কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়, ঝালকাঠি হরচন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পটুয়াখারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বরিশাল জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ অংশগ্রহণ করে।

 

প্রাথমিক পর্যায়ে বরিশাল জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ প্রথম স্থান, ভোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় দ্বিতীয়, ও ঝালকাঠি হরচন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান লাভ করে।

 

মাধ্যমিক পর্যায়ে বরিশাল জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ প্রথম স্থান, পিরোজপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয় দ্বিতীয় স্থান ও ঝালকাঠি হরচন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান লাভ করে।

 

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন। তিনি জানান, প্রাথমিক পর্যায় থেকে একটি দল ও মাধ্যমিক পর্যায় থেকে একটি দল জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করার সুযোগ পাবেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal