Advertise top
বরিশাল

বরিশাল থেকে রাইদা পরিবহনের বাস চালক গ্রেপ্তার, জবানবন্দী প্রদান

বরিশাল নিউজ

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পিএম

 বরিশাল থেকে রাইদা পরিবহনের চালক গ্রেপ্তার
বরিশালের হিজলা থেকে রাইদা পরিবহনের বাস চালক গ্রেপ্তার

ঢাকার শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনালে বাস দুর্ঘটনায় সিভিল এভিয়েশনের সিনিয়র প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকী হত্যা মামলার আসামি বাসচালক মাহমুদ হাসান ঘটনার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

 

এরআগে র‌্যাব-১ ও র‌্যাব-৮ যৌথ অভিযান চালিয়ে শনিবার, ২০ এপ্রিল ভোরে বরিশালের হিজলার হরিনাথপুর থেকে তাকে গ্রেফতার করে।

 

র‌্যাব জানায়, ঘটনার পরপরই চালক হিমেল ঢাকা থেকে পালিয়ে নিজ বাড়ি বরিশালের হিজলায় আশ্রয় নেয়। সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ধরনের বাস চালানোর জন্য তার যথাযথ লাইসেন্স ছিল না বলে স্বীকার করে। এছাড়াও গাড়ির ফিটনেস সংক্রান্ত কাগজপত্র ছিল না বলে প্রাথমিক তদন্ত ও জিজ্ঞাসাবাদে জানা যায়। গ্রেফতারকৃত বাস চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানায়।

 

এদিকে আজ  রবিবার, ২১ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদীর আদালতে আসামিকে হাজির করে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের প্রেক্ষিতে তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৯ এপ্রিল রাইদা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে থার্ড টার্মিনালের সীমানা প্রাচীর ভেঙে ভেতরে ঢুকে যায়। এসময় রাস্তা দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিভিল এভিয়েশনের প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকী। রাইদা পরিবহণের ওই বাস তার মোটরসাইকেল চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা করেন সিভিল এভিয়েশনের কনভেয়ার বেল্ট অপারেটর আব্দুল্লাহ আল মামুন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal