Advertise top
ধর্ম

বরিশালে কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদগাহে প্রধান জামাতে মুসল্লীদের ঢল

বরিশাল নিউজ

প্রকাশ : ১১ এপ্রিল ২০২৪, ১০:২১ পিএম     আপডেট : ১১ এপ্রিল ২০২৪, ১০:৪১ পিএম

বরিশালে প্রধান ঈদের জামাত
বরিশাল হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত। ছবি: বরিশাল নিউজ

মাসব্যাপি সিয়াম সাধনার পর যথাযথ ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে বরিশালে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। বরিশালে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় নগরীর হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহে। এখানে আলাদা আলাদা প্যান্ডেলে পুরুষ ও মহিলারা ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

 

রাজনৈতিক ও প্রশাসনের সর্বোচ্চ কর্তাব্যক্তিদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে আজ বৃহস্পতিবর,১১ এপ্রিল সকাল ৮টার সময় এ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।  আবহাওয়ার স্বাভাবিক থাকায় ঈদের জামাত আদায় করতে পেরে শুকরিয়া জ্ঞাপন করেছেন মুসুল্লীরা। 

 


                ঈদের নামাজ শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও মেয়রের কোলাকুলি।  


ঈদের নামাজ আদায় শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়। সেই সঙ্গে দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বিশেষ করে সারাবিশ্বের মুসলিম জাহানসহ ফিলিস্তিতিদের রক্ষার জন্য মহান আল্লাহ এর দরবারে ফরিয়াদ জানানো হয়। 

 

বরিশালের বিভাগীয় কমিশনার শওকত আলী তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, এবারের ঈদ খুবই সুন্দরভাবে মানুষ পালন করছে। মানুষ স্বস্তিতে নাড়ির টানে বাড়িতে ফিরেছে। ঈদের এ ছুটিতে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করাসহ সকলকে শান্তিতে বসবাস করার আহবান তিনি। 

 

বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শুভেচ্ছা বিনিময় বক্তব্যে বলেন, দেশ বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর নেতৃত্বে সমৃদ্ধশালী হয়েছে। এর ধারাবাহিকতা রক্ষায় সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানাই।

 

এসময় মন্ত্রী আরো বলেন আমরা সকল কিছু ভুলে গিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাই। আসুন আমরা সকলেই এক হয়ে সততার সাথে বরিশালকে উন্নয়নের দিকে ধাবিত করার মাধ্যমে ৪১ সালে স্মাট বাংলাদেশ গড়ে তুলি।

 

এখনে সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ মেয়র হিসাবে প্রথমবার ঈদের নামাজ আদায় করতে এসে আগত মুসল্লীদের উদেশ্যে বলেন এই সিটি কর্পোরেশনের জনগণের প্রতি আমার ভালবাসা অব্যাহত আছে।

 

এই সিটি কর্পোরেশনের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমার আন্তরিকতা আছে। এই জন্য তিনি নগরবাসি সকলের সহযোগিতা কামনা করেন।

 

এছাড়া আমানতগঞ্জ ঈদগাহ ময়দান,বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরীফে সকাল  ৮টায়, উজিরপুরের গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ ও নেছারাবাদ দরবার শরিফে সকাল ৮টায় ঈদের বৃহত্তম জামাত অনুষ্ঠিত হয়।

 

অন্যদিকে পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা পুলিশ লাইন জামে মসজিদে নামাজ আদায় করেন। এছাড়াও নগরীর জামে কসাই মসজিদে দুইটি ঈদের জামাত অনুষ্ঠিত হয় এখানে পুরুষ ও মহিলারা নামাজ আদায় করেন। জামে এবায়েদুলৱাহ ও জামে বায়তুল মোকাররম মসজিদে দুইটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

 

প্রধান ঈদজামাত ঘিরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে আইনশৃঙ্খলা বাহিনী। নগরের মুসলিম গোরস্তান আঞ্জুমান জামে মসজিদ, পলাশপুর কাজির গোরস্তান জামে মসজিদ এবং জেলার প্রায় শতাধিক মসজিদে ঈদজামাত অনুষ্ঠিত হয়।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal