Advertise top
বরিশাল

বরিশালে ‘ স্মার্ট এনজিও পোর্টাল’ উদ্বোধন

বরিশাল নিউজ

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পিএম    

বরিশালে ‘ স্মার্ট এনজিও পোর্টাল’ উদ্বোধন
পোর্টালটির উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

বরিশাল জেলার সকল এনজিওকে একই ছাতার নিচে আনতে ‘স্মার্ট এনজিও পোর্টাল- https://ngobarisal.com ‘ নামে ওয়েবসাইট তৈরী করা হয়েছে।

 

জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে আজ  সোমবার, ১ এপ্রিল এই পোর্টালটির উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

 

বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল মনদীপ ঘরাই, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল মেহেদী হাসান, সেইন্ট বাংলাদেশ এর নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির, সভাপতি দুপ্রক বরিশাল প্রফেসর শাহ সাজেদা, সিনিয়র সহসভাপতি জেলা আওয়ামী লীগ বরিশাল মোঃ হোসেন চৌধুরীসহ আরও অনেক উপস্থিত ছিলেন। শুরুতে অতিথিরা স্মার্ট এনজিও পোর্টাল বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে আলোচনা করেন। পরে জেলা প্রশাসক বরিশাল শহিদুল ইসলাম "স্মার্ট এনজিও পোর্টাল" https://ngobarisal.com এর শুভ উদ্বোধন করেন।

 

 

জেলা প্রশাসন এই স্মার্ট পোর্টাল তৈরী করেছে। আলোচনা সভায় বক্তরা জানান, পোর্টালে জেলার এনজিওসমূহের ওয়েবলিংক, কার্যক্রম, নিয়োগ বিজ্ঞপ্তিসহ যাবতীয় সকল তথ্য পাওয়া যাবে। এনজিওসমূহের কাজের সুবিধার্থে তাদের নিবন্ধন ও প্রত্যয়ন প্রাপ্তির কার্যক্রম শতভাগ অনলাইনে সম্পন্ন করা যাবে। রিয়েল টাইমে জানা যাবে আবেদন কোন পর্যায়ে কার ডেস্কে রয়েছে। জেলার বিভিন্ন দপ্তর কোন এনজিও কি ধরনের কাজ করছে তা দেখতে পাবে,এতে দ্বৈততা পরিহার এবং সুষ্ঠু সমন্বয় নিশ্চিত করা সম্ভব হবে। এই স্মার্ট পোর্টাল হতে ডোনার সংস্থাসমূহ সহজেই এনজিওসমূহের কার্যক্রম দেখে তুলনা করতে পারবেন যা বিনিয়োগে সিদ্ধান্ত গ্রহণে সহায়ক হবে। তাছাড়া সেবা গ্রহীতাগণ এনজিওসমূহ সম্পর্কে এই নির্দিষ্ট প্ল্যাটফর্ম থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন।‘পেপারলেস ও প্রেজেন্সলেস সেবা’ নিশ্চিতকরণে স্মার্ট বাংলাদেশের ‘স্মার্ট গভর্নমেন্ট’ স্তম্ভের সাথে মিল রেখে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

 

উদ্যোগটি পাইলট হিসেবে চলমান থাকার সময়ই বিভাগীয় উদ্ভাবনী মেলায় সেরা উদ্ভাবনী উদ্যোগ হিসেবে পুরস্কৃত হয়। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট এনজিও পোর্টাল বরিশাল জেলার এনজিওসমূহের কার্যক্রমে এক নব দিগন্তের সূচনা করবে বলের প্রধান অতিথি।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal