Advertise top
মুক্তিযুদ্ধ

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবি

বরিশাল নিউজ

প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ১০:৪৫ পিএম

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবি
গণহত্যা দিবস উপলক্ষ্যে বরিশাল শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা। ছবি: বরিশাল নিউজ

গণহত্যা দিবস উপলক্ষ্যে বরিশাল জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতির দাবি জানানো হয়। মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়া এবং গণহত্যা দিবসের ভয়াবহতা তুলে ধরারও আহ্বান জানান তারা। গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের জন্য প্রচার ও জনমত তৈরির প্রয়োজনীয়তা রয়েছে বলে বক্তারা উল্লেখ করেন।

 

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সোমবার, ২৫ মার্চ এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বক্তারা আরও বলেন, বিশ্বের অনেক দেশে গণহত্যা হয়েছে কোন না কোন কারণে।

 

বাংলাদেশে গণহত্যা হয়েছে টিক্কা খানের পরিকল্পনায়। জাতির জনকের ৭ মার্চের ভাষণের মধ্য দিয়ে বাঙালি জাতি যুদ্ধের জন্য ঐক্যবদ্ধ হয়েছিল, সেটা হানাদার বাহিনী বুঝতে পেরেছিল। সে জন্যই এই নারকীয় হত্যা চালিয়েছে।

 

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী। জেলা প্রশাসক শহিদুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. সোহরাব হোসেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার মোহম্মদ নজরুল হোসেন, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম ও বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতীক।

 

আলোচনা সভা শেষে গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাসহ রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal