Advertise top
বরিশাল

নাবিক আলিকে ফেরত চায় পরিবার

বরিশাল নিউজ

প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ০৯:২৭ পিএম     আপডেট : ১৪ মার্চ ২০২৪, ০১:১৯ এএম

 নাবিক আলিকে ফেরত চায় পরিবার
নাবিক মো. আলী হোসেন। ছবি: বরিশাল নিউজ

 মো. আলী হোসেন।  মাত্র ২ মাস আগে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এম ভি আবদুল্লাহর নাবিক হিসেবে জয়েন করেছিলেন ।  সাউথ আফ্রিকা থেকে কয়লা বোঝাই করে সংযুক্ত আরব আমিরাত যাচ্ছিল এমভি আবদুল্লাহ।  পথে মঙ্গলবার, ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুর কবলে পরে বাংলাদেশের পতাকাবাহী জাহাজটি। এরপর জলদস্যুরা জিম্মি করে জাহাজে থাকা ২৩ নাবিককে।

 

এই ২৩ নাবিকদের একজন বরিশালের সন্তান মো. আলী হোসেন। যিনি বরিশাল জেলার বানরীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের উমার পাড়া গ্রামের ইমাম হোসেন মোল্লার ছেলে।

 

স্বজনরা জানান, যখন জলদস্যুরা তাদের জিম্মি করে তখন মুঠোফোনে বার্তা দিয়ে পরিবারকে আলি জানিয়েছিলেন মুক্তি পাওয়ার আগে আর হয়ত যোগাযোগ হবে না। এ কথা শোনার পর থেকেই কান্নায় ভেঙ্গে পরেছে নাবিক মো. আলী হোসেনের পরিবার।

 

নাবিক মো. আলী হোসেনের সদ্য বিবাহিত স্ত্রী মোসাম্মত ইয়ামনি বেগম জানান, আগামী কুরবানির ঈদে বাড়িতে ফেরার কথা ছিল আলির। পরিকল্পনা ছিল তারা দুইজন মিলে ঈদের ছুটিতে কোথাও ঘুরতে যাবেন । এখন স্বামীকে ফেরত চাওয়া ছাড়া আর কোন কথা নেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চাওয়া পিরোজপুরের কাউখালী উপজেলার বাসিন্দা এই তরুণীর। এদিকে আলির বাবা এমাম হোসেন মোল্লা জানান, সামনের কুরবানির ঈদে আলী হোসেনের বড় ভাইয়ের সাথে বাড়িতে এসে একত্রে কুরবানি দেওয়ার কথা ছিল তার। এখন তো সবকিছু অনিশ্চয়তার পথে চলে গেল।

 

অপরদিকে সন্তান জিম্মি হওয়ার সংবাদ পাওয়ার পর থেকেই ২ চোখ থেকে অঝোর অশ্রু ঝড়াচ্ছেন মো. আলী হোসেনের মা নাসিমা পারভিন। তিনি সন্তানকে ফিরে পেতে সরকারের কাছে আকুল আবেদন জানিয়েছেন।

 

এদিকে পরিবারের বরাত দিয়ে স্থানীয় বিশারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত জানান, গত বছরের জুলাই মাসে বিবাহ করেছিলেন আলী হোসেন, ছোটবেলা থেকেই মেধাবী আলী হোসেন বিজ্ঞান বিভাগে ২০১৪ সালে মাধ্যমিক পাশ করেছিলেন জিপিএ ৫ পেয়ে এর পরে ভর্তি হন নারায়নগঞ্জের মেরিন অ্যাকাডেমিতে, সেখানে ৪ বছর পড়ালেখা শেষ করে মেরিন ইঞ্জিনিয়ার হিসেবে চাকরিতে যোগদান করেন ২০২০ সালে।

 

আর পরিবার জানিয়েছে, সব শেষ গত ২ মাস আগে চাকরিতে যোগদানের উদ্দেশ্যে কেএসআর এম শিপিং লি: এর নিজস্ব খরচে সাউথ কোরিয়াতে গিয়ে এম ভি আবদুল্লাহ নামের ওই জাহাজে নাবিক হিসেবে কাজ শুরু করেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal