Advertise top
বরিশাল

বাল্যবিবাহ বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান

পিআইডি , বরিশাল

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:০৫ পিএম     আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:০৫ পিএম

বাল্যবিবাহ বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান
জেলা তথ্য অফিসের নারী সমাবেশ ও মতবিনিময় সভা। ছবি: বরিশাল নিউজ

বাল্যবিবাহ বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে মুলাদীতে অনুষ্ঠিত নারী সমাবেশ ও মতবিনিময় সভায়।

 

জেলা তথ্য অফিস বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) নিয়মিত প্রচারের অংশ হিসেবে এই সচেতনতামূলক সভার আয়োজন করে।

 

মুলাদী গফুর মল্লিক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বুধবার, ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মুলাদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.তারিকুল ইসলাম খান মিঠু । তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগের সুবিধা গ্রামের প্রান্তিক জনগোষ্ঠী ভোগ করছে বলেই মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমে যাচ্ছে। ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলছে। সাধারণ মানুষ বিদ্যুৎ ব্যবহার করে আয়বৃদ্ধিমূলক কাজ করছে। মানুষ শান্তিতে বাস করছে। তিনি আরও বলেন, সরকার বয়স্ক ভাতা, শিক্ষা ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা প্রদান করছে। শিক্ষা ভাতা প্রদানের ফলে অনেক মেয়েরা পড়ালেখা শেষ করতে পারছেন। এখন মা-বাবা মেয়ের বাল্য বিয়ের জন্য আগ্রহ প্রকাশ করেন না। তারা মেয়ের পড়ালেখা শেষ করে চাকুরি করাতে চান। এই উন্নয়ন-অগ্রযাত্রা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেষ্টার ফসল। 

 

 

জেলা তথ্য অফিসের পরিচালক মো. রিয়াদুল ইসলাম অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতায় বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ অনুযায়ী বাল্যবিবাহ রোধে প্রধান উপায় হল নারীদের শিক্ষা অর্জন করা। 

 

 

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মুলাদী উপজেলা নির্বাহী অফিসার মো. নিজাম উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুলাদী গফুর মল্লিক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গির হোসেন। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal