Advertise top
ধর্ম

বরকতময় রজনি শবেবরাত আজ

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩৯ পিএম    

বরকতময় রজনি শবেবরাত আজ
প্রতীকী ছবি। ফাইল ফটো

আজ পবিত্র  শবেবরাত। চাঁদের হিসেবে সন্ধ্যা থেকে শুরু হয়েছে ১৫ শাবান। সারা দেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় রাত ভর শবেবরাতের ইবাদত করা হবে। সোমবার পালন করা হবে রোজা। 

 

শবেবরাত মাহে রমজান ও সৌভাগ্যের আগমনি বার্তা নিয়ে আসে। পবিত্র এ রজনি আল্লাহ তায়ালার বিশেষ অনুগ্রহ ও ক্ষমা লাভের অপার সুযোগ এনে দেয়। শবেবরাতের পুণ্যময় রাতটি মুসলমানরা নফল নামাজ, কোরআন তিলাওয়াতসহ ইবাদত-বন্দেগির মাধ্যমে কাটান। শাবান মাস শেষেই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের আনন্দ বার্তা নিয়ে শুরু হয় সিয়াম সাধনার মাস রমজান।

শবেবরাত উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। এ উপলক্ষ্যে সোমবার, ২৬ ফেব্রুয়ারি সরকারি ছুটি।

 

রাষ্ট্রপতি তার বাণীতে বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকটে মূল্যস্ফীতির ঊর্ধ্বগতির পরিপ্রেক্ষিতে আসন্ন রমজানে সমাজের অসহায়, দরিদ্র ও দুর্দশাগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে আসতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন। 

শবেবরাত উপলক্ষ্যে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে শবেবরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে মানবকল্যাণ ও দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘আসুন, সকল প্রকার অন্যায়, অনাচার, হানাহানি ও কুসংস্কার পরিহার করে আমরা শান্তির ধর্ম ইসলামের চেতনাকে ব্যক্তি, সমাজ ও জাতীয় জীবনের সকল স্তরে প্রতিষ্ঠা করি। 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal