Advertise top
বরিশাল

বরিশালে ৮ ড্রাম ভর্তি রেণুসহ আটক ৫

বরিশাল নিউজ

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৮ পিএম    

বরিশালে ৮ ড্রাম ভর্তি রেণুসহ আটক ৫
: অবৈধ জাল ও জব্দকৃত রেণু পোনা। ছবি: বরিশাল নিউজ

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ২০ লাখ বাটা মাছের রেণু ও পোনাসহ পাঁচজনকে আটক করেছে বাবুগঞ্জ উপজেলা মৎস্য বিভাগ।

 

জব্দকৃত রেণু ও পোনা রবিবার, ১৮ ফেব্রুয়ারি দুপুরে প্রাকৃতিক জলাশয়ে অবমুক্ত করা হয়েছে।

 

বাবুগঞ্জ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম জানিয়েছেন, আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্র ও পুলিশ ফাঁড়ির সদস্যদের সহায়তায় আগরপুর স্টীল ব্রিজ সংলগ্ন রাস্তায় অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়।পিকআপে এগুলো পাচার করা হচ্ছিল বলেন তিনি।এসব রেণু ও পোনা বাবুগঞ্জ, মুলাদী এবং গৌরনদী উপজেলার আড়িয়াল খাঁ নদীর মোহনা থেকে ধরা হয়েছে।

 

পরে আটককৃতদের মধ্যে মোট ১০ হাজার জরিমানা করা হয়। অপর তিনজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস।

 

 

বরিশালে পাঁচ লাখ টাকার জাল জব্দ

 

অপরদিকে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ নদীর বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান চালিয়ে পাঁচ লাখ টাকা মূল্যের অবৈধ জাল জব্দ করা হয়েছে। বাবুগঞ্জ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম রবিবার, ১৮ ফেব্রুয়ারি দুপুরে জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত আইনশৃংখলা বাহিনীর সহায়তায় আড়িয়াল খাঁ নদের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুইটি অবৈধ বেহুন্দী, একটি মশারী, বিপুল পরিমাণ কারেন্ট জাল, চায়না দুয়ারী ও ছয়টি চরঘেরা জাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৫ লাখ টাকা। পরে জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal